fbpx
কলকাতাহেডলাইন

ডেঙ্গি সচেতনতায় তিনটি ভ্রাম্যমাণ গাড়ি শহরে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতিতেও ডেঙ্গি দমনে উঠে পড়ে লেগেছে রাজ্যের নগরোন্নয়ন দফতর। বৃহস্পতিবার সল্টলেকে নগরোন্নয়ন দফতরের পক্ষ থেকে তিনটি ভ্রাম্যমাণ গাড়ি ছাড়া হল। এই ভ্রাম্যমাণ গাড়ি গুলির পোশাকি নাম দেওয়া হয়েছে ডেঙ্গু রেসপন্স ভ্রাম্যমাণ গাড়ি। এই গাড়িগুলো কেএমডিএর আবাসন এলাকায় সচেতনতা বাড়ানোর পাশাপাশি স্প্রে, ব্লিচিং পাউডার ছড়াবে। এদিন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতা কর্পোরেশনের প্রশাসক ফিরহাদ হাকিম তিনটি ভ্রাম্যমাণ গাড়ির উদ্বোধন করেন সল্টলেকের নগরোন্নয়ন ভবন থেকে।

এদিন ফিরহাদ বলেন, “বিভিন্ন পৌরসভা ডেঙ্গি সচেতনতা শুরু করেছে। সঙ্গে সঙ্গে কেএমডিএ তাদের বিভিন্ন আবাসন এলাকায় সচেতনতা শুরু করেছে। ব্লিচিং পাউডার, স্প্রে দিয়ে যাতে মশা মুক্ত থাকার চেষ্টা করে। অন্যান্যবারের তুলনায় এবছর ডেঙ্গির দাপট কিছুটা হলেও কম কারণ করোনার জন্য সাধারণ মানুষ অন্যান্য সময়ের তুলনায় সচেতন আছেন। কম বেরোচ্ছেন এবং চায়ের ভাঁড় ডাবের খোলা কম রাস্তায় পড়ছে যার ফলে জল জমে ডেঙ্গির জীবাণু বৃদ্ধি হতে পারছে না।”

কলকাতা কর্পোরেশনের তিনটি এলাকা অর্থাৎ দক্ষিণ কলকাতা, চেতলা এলাকা এবং উত্তর কলকাতার কেএমডিএ এর আবাসন গুলোতে এই প্রচার গাড়ি যাবে এবং কর্মীরা ফগ মেশিন দিয়ে স্প্রে করবে। কেএমডিএ তার আবাসন গুলোতে করছে। এছাড়াও কলকাতা কর্পোরেশন নিজেদের মতো করে সচেতনতা এবং স্প্রে, ব্লিচিং পাউডার ছড়ানোর কাজ করছে।

Related Articles

Back to top button
Close