fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আসানসোলে আরও তিনজন করোনা আক্রান্তের হদিশ

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোল: পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের সালানপুর ব্লক ও আসানসোল পুরনিগমের কুলটির ১০৪ নং ওয়ার্ডের শাঁকতোড়িয়ায় শনিবার আরও তিনজন করোনা আক্রান্তর হদিশ পাওয়া গেলো। এইনিয়ে সালানপুর ব্লকে করোনা আক্রান্তর সংখ্যা বেড়ে দাঁড়ালো পাঁচ। কুলটি এলাকায় বেড়ে হলো দুই। সালানপুর ব্লকে করোনা আক্রান্তর সংখ্যা বাড়ায় রূপনারায়ণপুর ব্যবসায়ী সমিতি রবিবার থেকে ওষুধের দোকান বাদে সমস্ত দোকান সকাল আটটা থেকে দুপুর দুটো পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

জেলা ও ব্লক প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে, সালানপুর ব্লকে এদিন সামডি পঞ্চায়তের শিয়ালডাঙ্গা গ্রামে আরও দুজনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়। দু’জনকেই এদিন সন্ধ্যায় দূর্গাপুরের কোভিড ১৯ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  সামডির পঞ্চায়েত প্রধান জনার্দন মন্ডল বলেন, শিয়ালডাঙ্গা গ্রামের বছর ৩০ এর দুই যুবক পুনায় পরিযায়ী শ্রমিক হিসেবে কাজ করতো। সেখান থেকে তারা গত ২৬ মে বাংলা ঝাড়খণ্ড সীমান্তের ২ নং জাতীয় সড়কে ডুবুরডিহি চেকপোস্টে আসে। তাদের আসানসোলের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গিয়ে সোয়াব বা লালারসের নমুনা সংগ্রহ করা হয়। শনিবার তাদের রিপোর্ট আসার পরে দুজনকেই দূর্গাপুরের হাসপাতালে ভর্তি করা হয়। তারা এলাকায় আসার পরে নিজেদের বাড়িতে ছিল না। আমরা একটি আলাদা ঘরে তাদের রাখার বন্দোবস্ত করেছিলাম।

আরও পড়ুন: সরকারি সাহায্যের দাবি, বারাবনিতে রাস্তায় দুধ ফেলে ব্যবসায়ীদের বিক্ষোভ

প্রসঙ্গত, এর আগে সালানপুর ব্লকের চিত্তরঞ্জনের একজন মহিলা রেলকর্মী, অরবিন্দ নগর ও নেতাজি কলোনিতে তিনজন করোনা আক্রান্তর হদিশ পাওয়া যায়। তারা দূর্গাপুরের হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি রয়েছেন। অন্যদিকে, এদিন সন্ধ্যায় আসানসোল পুরনিগমের ১০৪ নং ওয়ার্ডে শাঁকতোড়িয়া বাজার এলাকায় শনিবার বিকেলে আরো এক যুবকের লালারসের পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ ধরা পড়ে। ঐ যুবক দিল্লিতে কাজ করতো। সে ট্রেনে করে গত ২৫ মে আসানসোলে আসে। সেদিনই তার লালারস পরীক্ষার জন্য নেওয়া হয়।

তৃণমূল কংগ্রেসের নেতা তথা আসানসোল পুরনিগমের কাউন্সিলার অভিজিৎ আচার্য্য বলেন, ঐ যুবককে দূর্গাপুরের হাসপাতালে পাঠানো হয়েছে। যুবকের বাড়ির লোক সহ মোট ১০ জনের লালারস পরীক্ষার জন্য প্রশাসনকে বলা হয়েছে । এছাড়াও ঐ যুবকের বাড়ি এলাকায় রবিবার আসানসোল পুরনিগমের পক্ষ থেকে স্যানিটাইজেশন করা হবে।

Related Articles

Back to top button
Close