fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দিনহাটার বিভিন্ন স্থানে কোথাও তিনজন আবার কোথাও চারজনকে নিয়ে চলছে মোটরবাইক!

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: দিনহাটার বিভিন্ন স্থানে কোথাও তিনজন আবার কোথাও চারজনকে নিয়ে চলছে মোটরবাইক। মুখে নামকে-ওয়াস্তে মাস্ক থাকলেও সামাজিক দূরত্বের কোনও বালাই নেই। এভাবে আইন কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে চললেও দেখার যেন কেউ নেই বলে অভিযোগ।

গত বেশ কিছুদিন ধরে দিনহাটার বিভিন্ন এলাকায় মোটরবাইকে তিন চারজন করে চলাচল করায় নানাভাবেই রোগ ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকে। করোনা ভাইরাস যখন প্রান্তিক মহকুমা দিনহাটায় নানাভাবে ছড়িয়ে পড়েছে তখন এভাবে বাইকে করে একসঙ্গে তিন চার জনের বাধাহীন ভাবে চলাফেরা বন্ধ করতে পুলিশ প্রশাসনকে আরও কঠোর হওয়ার কথা বলেন অনেকেই।

তৃণমূল শ্রমিক সংগঠনের পক্ষ থেকে দিনহাটার বিভিন্নস্থানে শহরে অযথা মোটরবাইক কিংবা টোটো অটো চলাচল বন্ধ করতে অভিযানে নামা হলে মহামায়া পাট এলাকায় ৪ জন যাত্রী নিয়ে বাইক আরোহীকে আটকে দেয় শ্রমিক সংগঠনের নেতৃত্বরা। বর্তমানে এই কঠিন সময় কালে কিভাবে চারজন একই গাড়িতে করে গ্রাম থেকে শহরে এলো তা নিয়েও প্রশ্ন উঠছে। অবিলম্বে পুলিশের বিরুদ্ধে আরো কঠোর হলে বাইকে তিন-চারজনের একসাথে চলাফেরা অনেকটাই বন্ধ করা দ্রুত সম্ভব হবে বলেও মনে করছেন অনেকে।

বিভিন্ন সংগঠনের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণীর মানুষ বাইকে তিন-চারজন চলাফেরা বন্ধ করতে পুলিশকে কড়া হাতে দমন করার কথা বলেন।

বাইকে একসঙ্গে দুইজন উঠলে যেখানে সামাজিক দূরত্ব কিছুটা হলেও বাধাপ্রাপ্ত হয় সেখানে তিনজন কিংবা চারজন উঠলে সামাজিক কোনো দূরত্বই থাকে না বলে উল্লেখ করেন তারা। তাই এই রোগ মোকাবিলায় কোনও কিছু না দেখে অবিলম্বে এই বাইক আরোহীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলেন তারা।

Related Articles

Back to top button
Close