fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মাণ বহুতল, ভদোদরায় মৃত ৩, আহত বহু

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: তাসের ঘরে মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একটি নির্মীয়মান বহুতল। সোমবার গুজরাট রাজ্যের ভদোদরায় একটি নির্মীয়মান বহুতল ভেঙে পড়ে। এদিকে এই দুর্ঘটনার জেরে ৩ জনের মৃত্যু হয়েছে। যদিও মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়া জখম হয়েছেন বেশ কয়েকজন। মৃতদের মধ্যে একজন মহিলাও ছিলেন বলে জানা গিয়েছে। দুর্ঘটনায় আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গিয়েছে, বহুতল ভেঙে পড়ার কারণে কাছেই দাঁড়িয়ে থাকা বেশ কিছু গাড়ির উপর বাড়ির দেওয়ালগুলি ভেঙে পড়ায় সেগুলি দুমড়ে-মুছড়ে গিয়েছে। ঘটনাস্থলে পৌঁচেছে উদ্ধারকারী দল। এখনও অনেকে ওই ধ্বংসাবশেষের নিচে আটকে থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। পুলিশের পদস্থ কর্তারা-সহ বড় একটা টিম সেখানে উপস্থিত রয়েছে। ডেকে আনা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, NDRF-এর একটি টিমকে। আছে দমকলও। ধ্বংসস্তূপে আটকে থাকা লোকজনের প্রাণ বাঁচাতে যুদ্ধকালীন তত্পরতায় সেখানে উদ্ধারকাজ চলছে।

                                আরও পড়ুন: শান্তি আলোচনায় তালিবানের ‘অদ্ভুত শর্ত’

প্রত্যক্ষদর্শীরা উদ্ধারকারীদের জানিয়েছেন, ভেঙে পড়া বহুতলের নীচে এখনও বেশ কয়েক জন চাপা পড়ে রয়েছেন বলে তাঁদের ধারণা। তাঁদের প্রাণ যাতে রক্ষা করা যায়, সতর্কতার সঙ্গে চলছে উদ্ধারকাজ। এর আগে মহারাষ্ট্রের ভিওয়ান্ডিতে বহুতল ভেঙে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়ায় ৪১। সোমবার ভোর ৩টে ৪০ মিনিট নাগাদ ভিওয়ান্ডির প্যাটেল কম্পাউন্ডে ভেঙে পড়ে জিলানি নামের ওই বহুতলটি। উদ্ধারকাজে নেমে ২০ জনকে জীবন্ত উদ্ধার করে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ।

Related Articles

Back to top button
Close