fbpx
কলকাতাহেডলাইন

কার্ড রিচার্জ থেকে টাইম টেবিল মিলবে মেট্রোর এক অ্যাপেই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার মেট্রোর যে কোন তথ্য এক ক্লিকেই হাতের মুঠোয়। বুধবার উদ্বোধন হল মেট্রোর অফিসিয়াল অ্যাপ। গুগল প্লে স্টোরে গেলেই অ্যাপটি পাওয়া যাবে। এরপর মোবাইলে অ্যাপটি ডাউনলোড করলেই মিলবে একগুচ্ছ সুযোগ সুবিধা। আনলক ৪ পর্বে নিউ নর্মালে মেট্রো পরিষেবা চালু হলেও করোনা বিধির কড়া বিধিনিষেধ রয়েছে। কাউন্টারে টোকেন মিলছে না, অনলাইনে কার্ড রিচার্জ করতে হচ্ছে, পাশাপাশি ই পাস জোগাড় করতে হচ্ছে। এবার সব পরিষেবাকে এক ছাতার তলায় এনে অ্যাপ চালু করলো কলকাতা মেট্রো।

মেট্রোর তরফে জানানো হয়েছে, অ্যাপে মিলবে কলকাতা মেট্রো সংক্রান্ত যে কোন তথ্য। অর্থাৎ কোথাও যান্ত্রিক গোলযোগেরর জন্য যদি মেট্রো আটকে পড়ে তার নোটিফিকেশান হিসাবে ব্যবহারকারীর মোবাইলে চলে আসবে। এই অ্যাপ থেকেই ই পাস, স্মার্ট কার্ডের রিচার্জ করা যাবে। এছাড়া মেট্রোর টাইমটেবিল অর্থাৎ কোন মেট্রো কখন ছাড়ছে, পরবর্তী স্টেশনে কখন পৌঁছবে, গন্তব্য স্টেশনের ভাড়া কতো , স্টেশনের প্রবেশ, বাহির পথ কোনদিকে সব বলে দেবে এই অ্যাপ। শুধু তাই নয় প্রতিটি স্টেশনের নিকটবর্তী দর্শনীয় স্থানের উল্লেখ থাকছে এই অ্যাপের।

আরও পড়ুন: ‘বিচার বিভাগের ইতিহাসে অত্যন্ত দুঃখজনক দিন’, বাবরির রায় নিয়ে মন্তব্য ওয়েইসির

এবার জেনে নেওয়া যাক অ্যাপটি কীভাবে কাজ করবে। প্রথমে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। নিজের নাম, ফোন নম্বর, ইমেল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। অ্যাপটিতে স্মার্ট কার্ড রিচার্জ, ই পাস জেনারেট করার আলাদা অপশন রয়েছে। তাতে ক্লিক করলেই পছন্দ মতো তথ্য পেয়ে যাবেন।

Related Articles

Back to top button
Close