fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজনীতির বিরোধ মিলে গেল মানবিকতায়…একজোট হয়ে কাজ করল তৃণমূল-বিজেপি

দীপঙ্কর দে, ইসলামপুর : রাজ্যে কোভিড-১৯ এর মোকাবিলায় তৃণমূল বিজেপি একজোট হয়ে কাজ করার ছবি শুধু অমিলই নয় দুঃসাধ্যও বটে।

তবে এধরনের ছবি এখনও পর্যন্ত কোথাও দেখা না গেলেও শুক্রবার উত্তর দিনাজপুরের ইসলামপুরে এমনই ছবি ধরা পড়লো। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের উদ্যোগে ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের মিলনপল্লী মুক্তি সংঘ দুর্গা মন্দির প্রাঙ্গনে কোভিড-১৯ এর রেপিড এন্টিজেন টেস্টের নমুনা সংগ্রহের কর্মসূচী চলছিল। সেখানেই হাজির হয়ে কোভিড পরীক্ষার ক্ষেত্রে শুধুই তদারকি নয় গ্রামবাসীদের উৎসাহিত করতেও দেখা গেল তৃণমূল কংগ্রেস পরিচালিত ইসলামপুর পঞ্চায়েত সমিতির সভাপতি শ্যামল সরকারের পাশাপাশি বিজেপি পরিচালিত ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান জ্যোতির্ময় মন্ডলকে।

যদিও রাজনীতির আঙিনায় রাজনৈতিক ব্যক্তিত্বরা অবশ্যই এই বিরল ঘটনাকে নিয়ে কেউ রাজনীতি করবেন কেউ বা কটাক্ষ করতে পিছপা হবেন না। তবে বিজেপি তৃনমুল একজুট হয়ে মানুষের স্বার্থে কোভিড মোকাবিলায় পথে নামার ঘটনা মানুষের জন্য কাজ করার জনপ্রতিনিধিদের সেই শপথকেই প্রমাণিত করে। এই ঘটনায় দুই নেতৃত্বকেই বাসিন্দারা সাধুবাদ জানিয়েছেন। এদিন ইসলামপুর মিলনপল্লী মুক্তি সংঘের কর্মসূচিতে ৪০ জনের রেপিড এন্টিজেন টেস্টের জন্য নমুনা সংগ্ৰহ করা হয়। ইতিপূর্বে ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের কলেজ মোড় ও অজিতবাস কলোনী এলাকায় লালারস সংগ্রহের কর্মসূচী নেওয়া হয়েছে।

আগামীদিনে ঘোড়ামারা, ফার্মকলোনি সহ বেশকয়েকটি এলাকায় এই কর্মসূচী নেওয়া হবে। ইসলামপুর পঞ্চায়েত সমিতির সভাপতি শ্যামল সরকার বলেন, একজুট বা আলাদার কোনও বিষয় নেই বা আমাদের দুজনকেই কেউ এখানে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছে এমনও নয়। আমি এই সংসদ থেকেই জিতেছি। আজকে কোভিড মোকাবিলায় বিশ্বব্যাপী এক সাথে লড়ছে, মানুষকে রোগমুক্ত রাখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মেনেই কোভিড মোকাবিলায় সাধারন মানুষের পাশে আমরা রয়েছি।

অন্যদিকে ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান জ্যোতির্ময় মন্ডল বলেন, এটাতো বাঁচার লড়াই, এই ক্ষেত্রে রাজনীতির রং চড়ানোই অনুচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বলেছেন সবাই মিলে একজোট হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে মানুষের পাশে দাঁড়ান মানুষকে বাঁচান।

Related Articles

Back to top button
Close