fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সন্ধে নামলেই তৃণমূলের বাইক বাহিনীর তাণ্ডবে সিটিয়ে থাকে ভবানীপুর, ঘর ছাড়া ৫০টি পরিবার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্ধে নামলেই ভয়ে সিটিয়ে থাকে ভবানীপুর গ্রামের মানুষ। রাতে চলে বাইক মিছিলের তান্ডব।

 

 

বসিরহাট মহকুমার হাসনাবাদ ব্লকের ভবানীপুর গ্রাম পঞ্চায়েতের মডেল বাজার এলাকার ঘটনা। হাসনাবাদ ব্লক ও জেলার প্রভাবশালী তৃণমূল নেতা জেলা পরিষদের সদস্য বিরুদ্ধে একাধিক অভিযোগ। স্বয়ং তৃণমূলের দলের নেতা-কর্মী সমর্থকসহ গ্রামবাসীদের। বেশ কিছুদিন ধরে হাসনাবাদ ব্লকের ভবানীপুর এক নম্বর দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের এই নেতা মদতে এলাকায় রাতের অন্ধকারে তৃণমূলের বাইক মিছিল। প্রতিবাদ করলে মার এর ভয় আতঙ্কে, গ্রামছাড়া তৃণমূলের নেতা ও কর্মী সহ প্রায় পঞ্চাশটি পরিবার। গ্রামে ঢুকতে পারে না।

 

 

ওই প্রভাবশালী নেতার দুর্নীতি স্বজনপোষণ প্রতিবাদ করলেই। কপালে জুটবে মার, এর মধ্যে এক আইনজীবী মহিলা সহ তিনজনকে
মারধর করে। বেশ কয়েকদিন বসিরহাট জেলা হাসপাতালে ভর্তি ছিল। রেয়াদ করা হয়নি কলেজের প্রথম বর্ষের ছাত্র রিপন মোল্লাকে, বসিরহাট মহকুমা আদালতের তৃণমূলের লিগাল সেলের আইনজীবী জিয়ারুল মোল্লা বলেন, দুর্নীতি সন্ত্রাস রাতের অন্ধকারে বাইক মিছিল এর প্রতিবাদ করেছিলাম ।আমাকে বেধড়ক মারধর করে এছাড়া ওই অঞ্চলের সুপারভাইজার মনিরুল মোল্লা অন্যায়ের বিরুদ্ধে মুখ খুললেও তাকে মারধর করা হয় মারের হাত থেকে রক্ষা পায়নি তার স্ত্রী রিনা বিবি ও বোন মিলি সর্দার।

 

 

 

তার বিরুদ্ধে অভিযোগ, রাতের অন্ধকারে ওই প্রভাবশালী নেতার ভয়ে প্রায় পঞ্চাশটি পরিবার এলাকা থেকে গত তিন থেকে চার মাস মধ্যে গ্রাম ছাড়া। কেউ আত্মীয়র বাড়িতে কেউ অন্যত্র চলে গেছে। এই বিষয়ে তৃণমূলের রাজ্য নেতৃত্ব জেলার কাছে জানানো হয়েছে, পাশাপাশি পুলিশ সুপার কঙ্কর প্রসাদ বাড়ূই, হাসনাবাদ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তৃণমূল সূত্রের খবর ইতিমধ্যে ওই প্রভাবশালী নেতার বিরুদ্ধে জেলা নেতৃত্ব পদক্ষেপ নিয়েছেন। তাকে হাসনাবাদ ও বসিরহাট উত্তর বিধানসভার সাতটি গ্রাম পঞ্চায়েতের পর্যবেক্ষকের পদ থেকে সরানো হয়েছে । আগামী দিনে আরো বড় সিদ্ধান্ত নিতে পারে জেলা তৃণমূল নেতৃত্ব বলে জানা গেছে । জেলা পরিষদের সদস্য ওই প্রভাবশালী নেতা জানান আমার বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে রাজনৈতিকভাবে কালিমালিপ্ত করা হচ্ছে এখানকার মানুষ সব জানে আসল তৃণমূল কংগ্রেস এটা আমি করি দলের বিরুদ্ধে কথা বলে তৃণমূল এর বদনাম করছে।

Related Articles

Back to top button
Close