fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

বাংলায় বিজেপিকে রুখতে মমতাকে সমর্থনের আহ্বান জিতেন্দ্রর

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোলঃ আপনাদের কাছে অনুরোধ করছি, দল ভুলে বাংলায় যারা আছেন, ভাষা তার যাই হোক না কেন, সবাই একসঙ্গে মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়ান। বুধবার আসানসোলের জামুড়িয়া বিধানসভার চাকদোলা কৃষ্ণনগরে বুধবার গরীব মানুষদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণী  অনুষ্ঠানে এমনটাী জানালেন আসানসোল পুরনিগমের তথা পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি ।

এদিনের অনুষ্ঠানে বিধায়ক বলেন, এই কোলিয়ারি অনেক দিন হলো বন্ধ হয়েছে। কিন্তু আমাদের দল লড়াই করে এখানকার কোয়ার্টারে যাতে পানীয়জল ও বিদ্যুৎ থাকে তার ব্যবস্থা করেছি৷ কিন্তু দিল্লিতে থাকা বিজেপি সরকার এমন একটা আইন আনতে চলেছে, যা পাস হলে আস্তে আস্তে দু/তিন বছরের মধ্যে কোল ইন্ডিয়ার অধীনে যেসব কোলিয়ারি আছে, তা সব বন্ধ হয়ে যাবে৷ যখন কোলিয়ারি বন্ধ হয়ে যাবে, তখন স্বাভাবিক ভাবেই কোয়ার্টার সহ সব কিছুই শেষ হয়ে যাবে৷ তিনি আরো বলেন, যখন নির্বাচন হয়েছিলো , তখন দিল্লিতে থাকা নরেন্দ্র মোদিকে দেখে ভোট দিয়ে ছিলেন। তখন তারা ভেবে ছিলেন নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হলে গরীব ও সাধারণ মানুষের সমস্যা দূর হয়ে যাবে। কিন্তু নরেন্দ্র মোদি দ্বিতীয় বার প্রধানমন্ত্রী হওয়ার পরে, এমন একের পর এক কাজ করছেন যাতে গরীব মানুষদের কষ্ট ও সমস্যা আরো বেড়ে গেছে। এখনো সময় আছে, সবাই এককাট্টা হয়ে দিদির সঙ্গে গিয়ে , তার হাত শক্ত করুন যাতে কেন্দ্র সরকারের জনবিরোধী নীতি আটকানো যায়। লক ডাউনের সময় একমাত্র মমতা বন্দোপাধ্যায় নিজের প্রাণের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষের জন্য কাজ করেছেন। তা আপনারা দেখেছেন। তিনি গরীব মানুষদের জন্য রেশন ও প্রয়োজনীয় জিনিস দেওয়ার ব্যবস্থা করেছেন৷

মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বারবার বলেছেন যে, লক ডাউনে সাধারণ মানুষের যা ক্ষতি হয়েছে তা ঠিক করতে কমপক্ষে এক বছর সময় লাগবে। তাই একবছর গরীব মানুষদের বিনামূল্যে চাল সহ অন্যান্য জিনিস দেওয়া হবে। কিন্তু সেখানে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাল বিকালে ঘোষণা করেছেন যে, শুধু মাত্র নভেম্বর মাস পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়া হবে। কিন্তু তার একঘন্টার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ঘোষণা করেন যে, বাংলার সরকার নিজেদের টাকায় ২০২১ সালের জুন গরীব মানুষদের বিনামূল্যে চাল দেওয়া হবে। আসানসোলের মেয়র আরো বলেন, আপনাদের কাছে অনুরোধ করছি, দল ভুলে বাংলায় যারা আছেন, ভাষা তার যাই হোক না কেন, সবাই একসঙ্গে মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়ান। তাকে শুধু বলতে হবে যে, আপনি গরীব মানুষদের জন্য যেভাবে কাজ করছেন, তাতে আপনার সঙ্গে গোটা বাংলা আছে। এই কোলিয়ারিতে আছেন, তাদের বেশি কিছু করতে হবেনা। আপনারা ঘরে বসে থেকে দিদিকে সমর্থন করুন। সেটা আপনারা করলে কলকাতায় দিদির সরকার মজবুত হবে। তাতে তিনি দিল্লির সরকারের বিরুদ্ধে লড়াই জোরদার ভাবে করতে পারবে। আপনারা যদি তার সঙ্গে থাকেন, তাহলে দেশে কোন শক্তি নেই, যে দিদিকে হারাতে পারে। তিনি আরো বলেন, মোদি সরকার কোলিয়ারিকে বেসরকারিকরণের যে সিদ্ধান্ত নিয়েছে, তারও বিরুদ্ধে লড়াই করতে হবে। কোন ভাবে বাংলায় যদি বিজেপি চলে আসে, তাহলে কারোর ঘরবাড়ি বাঁচবে না। তাই আপনাদের সিদ্ধান্ত নিতে হবে যে, আপনাদের বাংলায় থাকতে হবে, না থাকতে হবে না। বাংলায় বিজেপি ক্ষমতায় এলে আমাদের জঙ্গলে পাঠিয়ে দেবে। তাই জঙ্গলে যেতে না হলে, বিজেপির বিরুদ্ধে লড়াই করতে হবে।

Related Articles

Back to top button
Close