fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

দেবী দুর্গা সাজায় খুনের হুমকি নুসরতকে! অতিরিক্ত নিরাপত্তা চেয়ে মোদি সরকারের দ্বারস্থ অভিনেত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের মৌলবাদীদের তোপের মুখে অভিনেত্রী তথা সাংসদ নুসরত জাহান। এবার দেবী দুর্গা সেজে মহালয়ায় একটি ভিডিও ভক্তদের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে প্রকাশ্যে খুনের হুমকি পেলেন তিনি। অতিরিক্ত নিরাপত্তা চেয়ে কেন্দ্রীয় সরকারের দ্বারস্থ হয়েছেন এই টলিউডের অভিনেত্রী।

নুসরতের এই ভিডিওটি দেখে নেটিজেনরা অনেকেই সমলোচনা করেছেন। কেউ আবার প্রশংসাও করেছেন। নুসরত কেন ইংরেজিতে ‘শুভ মহালয়া’ লিখেছেন, সেই প্রশ্ন তুলেও কটাক্ষ করেছেন অনেকে। এধরণের আক্রমণে সেলেবরা সবসময় অভ্যস্ত থাকেন। কিন্তু প্রাণনাশের হুমকি কমেন্ট বক্সে পেয়ে যথেষ্টই আতঙ্কিত নুসরত।

একজন মুসলিম হয়ে মা দুর্গা সাজায় একদল ধর্মীয় মৌলবাদি তাঁকে খুনের হুমকি দিয়ে কমেন্ট বক্সে লিখেছে,‘তোমার মৃত্যুর সময় ঘনিয়ে এসেছে। আল্লাকে ভয় করো। নিজের শরীর ঢেকে রাখতে পারো না? ছিঃ ছিঃ।’

বর্তমানে নুসরত লন্ডনে রয়েছেন। নয়াদিল্লিতে বিদেশমন্ত্রককেও গোটা বিষয়টি জানিয়েছেন তিনি। বিদেশে যাতে শুটিং করতে গিয়ে কোনও সমস্যায় না পড়তে হয়, সেই কারণেই নিরাপত্তা চেয়ে আরজি জানিয়েছেন তিনি।

যদিও এ নিয়ে কোনও লিখিত অভিযোগ দায়ের করেননি নুসরত। সূত্রের খবর, বিষয়টি নিয়ে লন্ডনের ভারতীয় দূতাবাসের সঙ্গে কথা বলছে নয়াদিল্লি।

এদিকে, নুসরতে ওপর মৌলবাদী হুমকি নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন শিক্ষাবিদ পদ্মশ্রী কাজি মাসুম আখতার। তিনি বলেন,‘ ২০০৪-এ পাকিস্তানী অভিনেত্রী মীরা ইসলাম ‘নজর’ নামে একটি বলিউডের সিনেমায় অভিনয় করেন। সেখানে একটি চুম্বন দৃশ্য ছিল। এই দৃশ্যে অভিনয় করার জন্য তাঁকে ফতোয়া দেওয়া হয়। এটাই ইসলামিক মৌলবাদিদের পরম্পরা। নুসরত একজন নায়িকা। অভিনয় তাঁর পেশা। সেটা তিনি করতেই পারেন। পাশাপাশি অন্য কোনও ধর্মকে তিনি ভক্তি করতে পারেন। এটা তাঁর ব্যক্তিগত বিষয়। এধরণের হুমকি দিয়ে আসলে ইসলামকেই বিপন্ন করছেন মৌলবাদিরা। যারা এসব করছে তাঁরা ইসলামের শত্রু। আমি এসবের ধিক্কার জানাই।’

Related Articles

Back to top button
Close