fbpx
পশ্চিমবঙ্গ

শতাধিক ছাত্র যুবর হাতে চারাগাছ প্রদান করল যুব তৃণমূল কংগ্রেস

নিজস্ব প্রতিনিধি দিনহাটা: ঘূর্ণিঝড় আমপানে কলকাতা ও আশপাশের এলাকা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে হাজার হাজার গাছ নষ্ট হয়েছে। একসাথে কয়েক হাজার গাছ ঝড়ে নষ্ট হয়ে যাওয়ায় পরিবেশের ভারসাম্য বিনীত হয়ে পড়ার আশঙ্কা করছেন অনেকেই। ঝরে অন্যান্য জিনিসের পাশাপাশি গাছ নষ্টের ফলে ক্ষতি হয়েছে রাজ্যের হাজার হাজার কোটি টাকা। ঝড়ে বহু গাছ নষ্ট হয়ে পড়ায় মুখ্যমন্ত্রী আবেদন করেছেন জীবন বাঁচাতে সবুজ বাঁচাতেই হবে। যেভাবে গাছ নষ্ট হয়েছে তাতে পরিবেশকে বাঁচাতে বৃক্ষরোপণ করতে হবে। মুখ্যমন্ত্রীর সেই আবেদনে সাড়া দিয়ে দিনহাটায় যুব তৃনমূলের পক্ষ থেকে চারাগাছ প্রদান করা হল। শতাধিক ছাত্র যুব রাতে চারাগাছ তুলে দেওয়া হয় । রবিবার দিনহাটা শহরের পুরনো বাসস্ট্যান্ড এলাকায় তৃণমূল কংগ্রেসের দিনহাটা মহকুমা কার্যালয় অলোক নন্দী ভবনে সামাজিক দূরত্ব বজায় রেখে এই ছাত্র যুব দের হাতে চারা গাছ তুলে দেওয়া হয়।

সোমবার যুব সংগঠনের পক্ষ থেকে এই চারাগাছ তুলে দেন সংগঠনের জেলা সভাপতি বিষ্ণুব্রত বর্মন, কোচবিহার জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মীর হুমায়ুন কবির, তৃণমূল কংগ্রেসের দিনহাটা বিধানসভা কার্যকরী কমিটির আহ্বায়ক প্রাক্তন কাউন্সিলর অসীম নন্দী, তৃণমূল মহিলা কংগ্রেসের দিনহাটা শহর ব্লক সভানেত্রী অপর্ণা দে, তৃণমূল যুব কংগ্রেসের দিনহাটা শহর ব্লক সভাপতি অজয় রায়, মাফুজার রহমান, বাদল সরকার প্রমুখ।

তৃণমূল যুব তৃণমূল সূত্রে জানা গেছে দিন কয়েক আগে আমপান ঘূর্ণিঝড়ে কলকাতা ও আশপাশ এলাকা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে হাজার হাজার গাছ নষ্ট হয়েছে। এই ঝড়ে যেভাবে গাছ নষ্ট হয়েছে তাতে আগামীতে পরিবেশের উপর আঘাত আসবে।

পরিবেশকে বাঁচাতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশি করে গাছ লাগানোর জন্য সকলের কাছে আবেদন জানান। দলনেত্রীর নির্দেশে পরিবেশকে সুস্থ রাখতে এদিন যুব সংগঠনের পক্ষ থেকে ছাত্র যুব দের হাতে এই চারাগাছ তুলে দেওয়া হয়। আগামীতে দিনহাটা মহকুমার বিভিন্ন এলাকায় বৃক্ষরোপণ ছাড়াও এই চারা গাছ মানুষের হাতে তুলে দেয়া হবে বলেও সংগঠন সূত্রে জানা গেছে।
সংগঠনের দিনহাটা শহর ব্লক সভাপতি অজয় রায় বলেন আমপান ঘূর্ণিঝড়ে যে ক্ষয়ক্ষতি হয়েছে তাতে প্রচুর গাছ নষ্ট হয়েছে। পরিবেশকে সুস্থ রাখতে গাছ লাগানোর কথা বলেছেন দলনেত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই দলনেত্রীর আদেশ-নির্দেশ ও আহবানে সাড়া দিয়ে এদিন তারা শতাধিক ছাত্র যুবর হাতে চারা গাছ তুলে দিতে সক্ষম হন। পরিবেশকে সুস্থ রাখতে আগামীতে বিভিন্ন এলাকায় এলাকায় যুব সংগঠনের পক্ষ থেকে এই চারাগাছ তুলে দেওয়া হবে বলেও তিনি জানান।

 

Related Articles

Back to top button
Close