fbpx
অফবিটপশ্চিমবঙ্গ

অভিনব কায়দায় ছবি এঁকে ইরফানকে শ্রদ্ধাজ্ঞাপন শিক্ষকের

ভাস্করব্রত পতি, তমলুক : এভাবেও শ্রদ্ধা জানানো যায়। কোনো রঙ তুলি দিয়ে নয়, কালো জিরে দিয়ে ফুটিয়ে তুললেন অবয়ব। সদ্য প্রয়াত পদ্মশ্রী প্রাপক অভিনেতা ইরফান খানের ছবি এঁকে সম্মান জ্ঞাপন করলেন মেদিনীপুরের শিল্পী শিক্ষক নরসিংহ দাস।

নরসিংহবাবু কালো জিরে দিয়ে ইরফানের প্রতিকৃতি এঁকে প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধা জানান। কালো জিরে দিয়ে তৈরি সেই ছবি তিনি ফেসবুকে পোস্ট করেন। তাঁর সেই ছবিতে ইরফান অনুরাগীরা যেমন শ্রদ্ধা জানিয়েছেন। তেমনি শিল্পী নরসিংহবাবুকে কুর্নিশ জানিয়েছেন। নরসিংহবাবু বরাবরই এই রকম। কাগজে ছবি আঁকার পাশাপাশি তিনি কখনো শাক-সব্জি দিয়ে, কখনো দেশলাই কাঠি দিয়ে, কখনও কালো জিরে দিয়ে, কখনো মুসুর ডাল দিয়ে এই ধরনের শিল্প সৃষ্টি করে থাকেন।

‘পান সিং তোমর’, ‘বিল্লু দ্যা বারবার’, ‘পিকু’, ‘মাদরি’, ‘তলোয়ার’, ‘লাঞ্চ বক্স,’ এর মতো বহু সুপারহিট সিনেমায় অভিনয় করেছেন ইরফান। অভিনয় করেছেন লাইফ অফ পাই, জুরাসিক ওয়ার্ল্ডের মতো হলিউড ছবিতেও। বহুদিন আগে টিভিতে প্রচারিত ‘চন্দ্রকান্তা’ সিরিয়ালের ‘বৈদ্যনাথ’ চরিত্রটিতে তাঁর অভিনয় চিরস্মরণীয়। অসুস্থ শরীর নিয়েই সম্প্রতি হোমি আদাজানিয়ার ‘আংরেজী মিডিয়াম’ ছবির শুটিং করেছেন। মার্চেই মুক্তি পেয়েছে সেটি।

উল্লেখ্য, গত শনিবার লক ডাউনের মধ্যেই জয়পুরে ইরফান খানের মা সঈদা বেগমের মৃত্যু হয়েছে। তিনি শেষকৃত্যে যোগ দিতে পারেননি।  বুধবার সকালে দীর্ঘদিন ক্যান্সরের সঙ্গে লড়াই করার পর মুম্বাইয়ের কোকিলাবেন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই কিংবদন্তিএই কিংবদন্তি অভিনেতা।

Related Articles

Back to top button
Close