fbpx
কলকাতাহেডলাইন

সংক্রমণ রুখতে করোনা টেস্টের রিপোর্ট না আসা মৃতদেহ পুরসভার হাতে তুলে দিচ্ছে কলকাতা মেডিক্যাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এনআরএস হাসপাতালের সিদ্ধান্তের পর সোমবারই সমস্ত মৃতদেহের করোনা টেস্টের দরকার নেই, ঘোষণা করেছিল রাজ্য স্বাস্থ্য দফতর,। শহরের সমস্ত হাসপাতাল-সহ রাজ্যের সব হাসপাতালে এই নিয়ম মেনে চলতে বলা হয়। কিন্তু শহরের সমস্ত সরকারি ও বেসরকারি হাসপাতাল সেই পথে হাঁটলেও ব্যতিক্রম কলকাতা মেডিক্যাল কলেজ। করোনা টেস্ট না হয়ে আসা মৃতদেহ সংক্রমণ রুখতে পরিবারের অনুমতিক্রমে পুরসভার হাতে তুলে দিচ্ছে এই হাসপাতাল।

এই ধরনের মৃতদেহের ক্ষেত্রের গাইডলাইন মেনেই সেই দেহ পরিবারকে দেওয়া হচ্ছে না আগের নিয়মেই। কর্তৃপক্ষ জানিয়েছেন, মৃতদেহের করোনা টেস্ট সংক্রান্ত তথ্য হাসপাতাল কর্তৃপক্ষের হাতে না থাকলে, তার পরিবারের কাছ থেকে লিখিত অনুমতি নেওয়া হবে। এরপর হাসপাতাল সেই দেহ কলকাতা পুরসভার হাতেই তুলে দেবেন। পরিবার সম্মতি দিলে হাসপাতাল করোনা পরীক্ষার রিপোর্ট না আসা মৃতদেহ পুরসভার হাতে তুলে দিতেই পারে। কোনও ভাবেই যাতে সংক্রমণ ছড়িয়ে না পড়ে সে কারণেই নিরাপত্তায় বিন্দু মাত্র ফাঁক রাখতে নারাজ কলকাতা মেডিকেল কলেজ।

আরও পড়ুন: মমতার সরকারকে ‘ হীরক রাজার দেশে’ বলে খোঁচা রাজ্যপালের

জানা গিয়েছে, রোগীর মৃত্যুর পর তাঁর পরিবারকে দিয়ে সই করানো হচ্ছে একটি কাগজে। কাগজে লেখা রয়েছে ‘কলকাতা কর্পোরেশন বডির দায়িত্ব নিক।’ এরপর সেই কাগজ পৌঁছে যাচ্ছে সুপারের অফিসে। সুপারের ছাড়পত্রের পরই মৃতদেহ নিয়ে যাচ্ছে কলকাতা কর্পোরেশন।

Related Articles

Back to top button
Close