fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা নির্মূল করতে নরবলি!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কুসংস্কার যে কত দূর পর্যন্ত বিস্তার লাভ করতে পারে তা প্রমাণ করল ওড়িশার একটি ঘটনা। করোনা তাড়াতে নরবলি! ওড়িশার ঘটনায় গা শিউড়ে উঠেছে গোটা সমাজের। ওড়িশার দেবী ব্রাহ্মণী মন্দিরের পুরোহিত এই ঘটনা ঘটিয়েছেন।
জানা গেছে, ওই মন্দিরের বৃদ্ধ পুরোহিত স্বপ্নাদেশ পান যে নরবলি দিলে বিশ্ব করোনা মুক্ত হবে। তারপরেই এই কাজ করেন তিনি। অভিযুক্ত ওই পুরোহিতের নাম সংসারী ওঝা।

পুলিশ জানিয়েছে, কিছু দিন আগে স্বপ্নে দৈব আদেশ শুনতে পান। কটকের নরসিংহপুর ব্লকের বান্ধাহুদায় দেবী ব্রাহ্মণী মন্দিরের পুরোহিত ৭০ বছর বয়েসি সংসারী ওঝা। স্বপ্নে তাঁকে দেবী ব্রাহ্মণী আদেশ দেন, করোনা থেকে রক্ষা পেতে হলে নরবলি দিতে হবে।

বুধবার রাতে মধ্যবয়েসি এক ভক্ত সরোজ কুমার প্রধান ওই মন্দিরের ভিতরে দেবীর কাছে প্রার্থনা সারতে আসেন। সাষ্টাঙ্গে প্রণাম করার সময় পিছন থেকে পুরোহিত সংসারী ওঝা দাঁ দিয়ে অতর্কিতে আক্রমণ করে ওই ব্যক্তির ঘাড়ে। তারপরেই মুণ্ডচ্ছেদ করেন।
আথাগড়ের মহকুমা পুলিশ আধিকারিক অলোক রঞ্জল রায় জানিয়েছেন, পরে ওই পুরোহিত পুলিশের কাছে আত্মসমর্পণ করে অপরাধ কবুল করেন। জেরায় তিনি গোয়েন্দাদের দৈব স্বপ্নাদেশের কথা জানান।

তবে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, নিহত সরোজের সঙ্গে গ্রামের বাইরে এক আমবাগান কেন্দ্র করে সংসারীর পুরনো শত্রুতা ছিল। তাই আক্রোশ মেটাতেই এই কাণ্ড ঘটিয়েছে ওই পুরোহিত।ঘটনায় অভিযুক্ত সংসারী ওঝাকে গ্রেফতার করেছে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে খুনের হাতিয়ার সেই দাঁ।

Related Articles

Back to top button
Close