fbpx
কলকাতাহেডলাইন

আজ আমফান দুর্গত এলাকা পরিদর্শনে কেন্দ্রীয় দল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বাড়তি অর্থ বরাদ্দের আগে আমফান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে চলে এসেছে কেন্দ্রীয় প্রতিনিধি দল। আজই তাঁরা দুই দলে ভাগ হয়ে পরিদর্শন করবেন দুই ২৪ পরগনার আমফান বিধ্বস্ত এলাকাগুলি। ২০মে, বাংলার বুকে আছড়ে পড়েছিল সামুদ্রিক ঘূর্ণিঝড় আমফান।  ১৮০কিমি বেগে আছড়ে পড়া এই ঝড়ের প্রকোপে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ হয় দুই ২৪ পরগনা জেলা। সেই বিধ্বস্ত এলাকা পরিদর্শনের জন্য মুখ্যমন্ত্রী নিজেই প্রস্তাব দিয়েছিলেন প্রধানমন্ত্রীকে। মমতার সেই ডাক উপেক্ষা করতে পারেননি মোদি। নিজেই এসেছিলেন বাংলার আমফান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে। সেদিনই বাংলার জন্য বরাদ্দ করেছিলেন ১ হাজার কোটি টাকা। সঙ্গে দিয়েছিলেন আশ্বাস, আমফানের ক্ষর সারিয়ে উঠতে যেটা লাগবে সেটা দেওয়া হবে।

এই দলের সফরের জন্য সন্দেশখালি ও পাথরপ্রতিমায় হেলিপ্যাড করা হয়েছে। মূলত কলকাতা থেকে আকাশপথে গিয়ে তারপর গাড়ি করে পরিদর্শনে যাবেন কেন্দ্রীয় দলের সদস্যরা। মূলত, আম্ফানে এই চার মহকুমা এলাকাই সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। কেন্দ্রীয় প্রতিনিধিদের এই দলে থাকা বাকি ৬জন হলেন – জলশক্তি মন্ত্রকের ইঞ্জিনিয়ার সিদ্ধার্থ মিত্র, বিদ্যুৎ মন্ত্রকের ডিরেক্টর ঋষিকা সারন, সড়ক, পরিবহণ এবং হাইওয়ে মন্ত্রকের ইঞ্জিনিয়ার সমীরণ সাহা, কৃষি মন্ত্রকের ডিরেক্টর নরেন্দ্র কুমার এবং মৎস্য দপ্তরের সহ কমিশনার আরপি দাভে।

আরও পড়ুন: কর্মী নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে তৃণমূল শ্রমিক সংগঠনের বিক্ষোভ বর্ধমানের অনাময় সুপার স্পেলালিটি হাসপাতালে

প্রাথমিক ভাবে জানা গিয়েছে এই কেন্দ্রীয় প্রতিনিধি দলকে ‘‌রাজ্যের অতিথি’ রূপেই অভিহিত করেছে পশ্চিমবঙ্গ সরকার। ইতিমধ্যেই নবান্ন থেকে নির্দেশ দিয়েছে দুই জেলা প্রশাসনের কাছে যাতে তাঁদের সবরকম সহায়তা করা হয়। এদিন পরিদর্শন শেষে তাঁরা নবান্নে ফিরে মুখ্যসচিব রাজীব সিনহা এবং সংশ্লিষ্ট দপ্তরের শীর্ষ অফিসারদের সঙ্গে একটি বৈঠকও করবেন।

Related Articles

Back to top button
Close