fbpx
দেশহেডলাইন

আজ প্রধানমন্ত্রীর মায়ের শততম জন্মদিন, শ্রদ্ধা জানিয়ে ব্লগ লিখলেন নরেন্দ্র মোদী

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: মায়ের প্রতি অগাধ ভালোবাসা, শ্রদ্ধা, সব সময় দেখা গেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে। নির্বাচনী প্রচার হোক কিংবা দেশের জন্য বড় কোনও কাজ মায়ের আশীর্বাদ ছাড়া শুরু করেন না তিনি। প্রধানমন্ত্রীর মায়ের শততম জন্মদিন এবার।  মায়ের জন্মদিনে ব্লগ লিখলেন প্রধানমন্ত্রী। আজ শনিবার মোদী লিখেছেন, ‘মা নিছক একটি শব্দ নয়। বিপুল এক আবেগের নাম। ভালোবাসা, ধৈর্য, বিশ্বাস এবং আরো অনেক কিছু।’  বিশ্বজুড়ে, দেশ, কাল, ভূগোলের সীমা ছাড়িয়ে প্রতিটি শিশুর তার মায়ের প্রতি এক বিশেষ স্থান থাকে। মা শুধু তার শিশুকে জন্মই দেন না, তাকে বড় করে তোলেন। নিজের পায়ে দাঁড়াতে শেখান। মনে আত্মবিশ্বাস জোগান। আর তার জন্য মায়েদের অনেক আত্মত্যাগ করতে হয়।’

আজ শনিবার ১০০ বছরে পা দিয়েছেন প্রধানমন্ত্রীর মা হীরাবেন। মায়ের জন্মদিন উপলক্ষে গুজরাটে গেছেন ভারতের প্রধানমন্ত্রী। সকালে গান্ধীনগরে ভাইয়ের বাড়িতে গিয়ে মায়ের সঙ্গে দেখাও করেছেন।

আজ শনিবারই পঞ্চমহল জেলার প্রসিদ্ধ পাওয়াগড় কালীমন্দিরে বিশেষ

পুজোয় অংশ নেনে তিনি।  পাহাড়ের ওপর অবস্থিত ওই মন্দিরে পৌঁছতে হলে ২৫০টি সিঁড়ি পার হতে হয়। শনিবার ‘গুজরাট গৌরব সম্মেলনে’ও অংশ নেবেন তিনি। সেখানে ২১ হাজার কোটি টাকার পরিকাঠামো উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করার কথা তার।

গান্ধীনগরের মূল শহরের কাছেই রায়সানে ছোট ছেলে পঙ্কজ মইদর সঙ্গে থাকেন হীরাবেন। শততম জন্মদিনে তার প্রতি সম্মান জানাতে রায়সান এলাকার হীরাবেনের বাড়ির সামনের ৮০ মিটার লম্বা রাস্তার নাম ‘পূজ্য হীরাবা মার্গ’ রাখা হয়েছে।

প্রধানমন্ত্রীর পরিবারের আদি বাসস্থান উত্তর গুজরাটের মেহসানা জেলার বড়নগরের হটকেশ্বর মন্দিরে হীরাবেনের জন্মদিন উপলক্ষে শনিবার আয়োজন হয়েছে সুন্দরকাণ্ড পাঠেক। সন্ধ্যায় মন্দিরে বিশেষ সঙ্গীতসভার আয়োজন করেছেন হীরাবেনের আরেক ছেলে প্রহ্লাদ।

 

Related Articles

Back to top button
Close