fbpx
দেশহেডলাইন

রাজীব গান্ধীর জন্মদিনে শ্রদ্ধার্ঘ প্রধানমন্ত্রীর, স্মৃতিচারণ পুত্র রাহুল গান্ধীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আজ রাজীব গান্ধীর ৭৬তম জন্মদিন। আর এই বিশেষ দিনে প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাতসকালে টুইট করে রাজীবকে স্মরণ করেন তিনি।

এর পাশাপাশি রাজীবকে স্মরণ করে টুইট করেছেন তাঁর পুত্র তথা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীও। প্রধানমন্ত্রী লেখেন, ‘প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্মবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানাই।’ রাজীবের জন্মদিনে বাবাকে স্মরণ করেছেন তাঁর পুত্র কথা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। নিজের সময়ে রাজীব অনেক বেশি দূরদর্শী ছিলেন বলে মত রাহুলের। তিনি বৃহস্পতিবার সকালে টুইটে লেখেন, ‘রাজীব গান্ধী এমন একজন মানুষ ছিলেন যাঁর দূরদৃষ্টি ছিল মারাত্মক, সেই সময়ে সেটা অনেক এগিয়ে। তবনে সবকিছুর উপরে তিনি একজন দয়াশীল ও ভালোবাসার মানুষ ছিলেন। আমি অবিশ্বাস্যরকম ভাগ্যবান ও গর্বিত তাঁকে আমার বাবা হিসেবে পেয়ে। আজ ও সবসময় তাঁকে আমরা মিস করি।’

উল্লেখ্য, প্রাক্তন প্রধানমন্ত্রী তথা তাঁর মা ইন্দিরা গান্ধীর প্রয়াণের পর ১৯৮৪ সালে কংগ্রেসের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন রাজীব গান্ধী। ১৯৮৪ সালের অক্টোবর মাসে মাত্র ৪০ বছর বয়সে কনিষ্ঠতম হিসেবে প্রধানমন্ত্রীর পদে অধিষ্ঠিত হন তিনি। ১৯৮৯ সালের ২ ডিসেম্বর পর্যন্ত তিনি সেই পদ সামলেছেন।

Related Articles

Back to top button
Close