fbpx
দেশহেডলাইন

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিনে বাঙালি নেতাকে প্রণাম, মোদি- শাহের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  আজ সোমবার ভারতীয় জন সংঘের প্রতিষ্ঠাতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়-এর ১১৯তম জন্মবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তিনি বলেন, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়-এর চিন্তাভাবনা ও আদর্শ সারা দেশ জুড়ে লক্ষ লক্ষ মানুষকে শক্তি জোগায়। এদিন সকালে প্রধানমন্ত্রী টুইট করে বলেন, ‘ডক্টর শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জয়ন্তীতে তাঁর প্রতি আমার প্রণাম। একজন ধার্মিক দেশপ্রেমিক হিসাবে তিনি ভারতের উন্নয়নে অনুকরণীয় অবদান রেখেছিলেন। তিনি ভারতের ঐক্যকে আরও এগিয়ে নেওয়ার জন্য সাহসী প্রয়াস নিয়েছিলেন। তাঁর চিন্তাভাবনা ও আদর্শ সারা দেশ জুড়ে লক্ষ লক্ষ মানুষকে শক্তি জোগায়’।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং আরেক কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর-ও এদিন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিনে তাঁকে বিজেপি-র বিশেষ করে জনসঙ্ঘর স্থপতি বলেও শ্রদ্ধা জানালেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অমিত শাহ বলেন, ডাক্তার শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ছিলেন একজন স্বপ্নদর্শী নেতা, যিনি ভারতের সমস্যার মূল কারণ এবং স্থায়ী সমাধানের উপর জোর দিয়েছিলেন এবং সারা জীবন তাদের জন্য লড়াই করেছিলেন। তিনি শিক্ষা ও শিল্পখাতের উন্নতির জনযও অনেক উদ্ভাবনী কাজ করেছেন।

আরও পড়ুন: দেশীয় করোনা ভ্যাকসিন পরীক্ষায় এগিয়ে এলেন ভিএইচপির সম্পাদক সুরেন্দ্র জৈন 

আর জভড়েকর বলেন, ভারতের ঐক্য ও অখণ্ডতার জন্য নিজের জীবন উত্‍সর্গ করেছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়।১৯০১ সালের ৬ জুলাই ব্রিটিশ ভারতের কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। বিশিষ্ট আইনজীবী এবং শিক্ষাবিদ হিসাবে পরিচিত ছিলেন তিনি। তবে তাঁর আসল পরিচয় দক্ষ রাজনীতিবিদ হিসাবে। জওহরলাল নেহেরু মন্ত্রিসভায় তিনি শিল্প ও সরবরাহ মন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

Related Articles

Back to top button
Close