fbpx
অসমহেডলাইন

আজ ত্রিপুরায় নয়া মন্ত্রিসভা গঠন, উপ মুখ্যমন্ত্রী হিসেবে প্রস্তাব জিষ্ণু দেব বর্মার নাম

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: সরগরম ত্রিপুরার রাজ্য-রাজনীতি। আচমকাই সংগঠনের কাজে মন দিতে হবে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কুর্সি থেকে ইস্তফা বিপ্লব দেবের। তার কয়েকঘন্টার মধ্যেই নতুন মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত করা হল মানিক সাহাকে। আর আজ নয়া মন্ত্রিসভা গঠন।
উপ মুখ্যমন্ত্রী হিসেবে প্রস্তাব করা হচ্ছে জিষ্ণু দেব বর্মার নামই উঠে এসেছে। বিপ্লব দেব সরলেও, মন্ত্রিসভায় বড়সড় রদবদল হচ্ছে না। ইতিমধ্যেই চিকিৎসক মানিক সাহা মুখ্যমন্ত্রী হিসাবে যে মন্ত্রিসভা গঠন করছেন তার সদস্য সংখ্যা ১১ জন। এর মধ্যে বিজেপি থেকে রয়েছেন ৯ জন ও জোট সঙ্গী দল আইপিএফটি থেকে আছেন ২ জন।
মন্ত্রিসভার সদস্যরা হতে চলেছেন, জিষ্ণু দেব বর্মা, নরেন্দ্র চন্দ্র দেব বর্মা, রতন লাল নাথ, প্রাণজিৎ সিংহ রায়, মনোজ কান্তি দেব, শান্তনা চাকমা, রাম প্রসাদ পাল, ভগবান চন্দ্র দাস, সুশান্ত চৌধুরী, রামাপদ জামাতিয়া ও প্রেম কুমার রেয়াং।
ত্রিপুরার নতুন মন্ত্রিসভায় নতুন মুখ ২ জন। বিজেপি বিধায়ক রামপদ জমাতিয়া এবং আইপিএফ টি বিধায়ক প্রেম কুমার রিয়াং। মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন মেবার কুমার জামাতিয়া। রাজ্যপালের কাছে নয়া মন্ত্রিসভার ১১ সদস্যের নাম ইতিমধ্যেই পাঠানো হয়েছে৷

Related Articles

Back to top button
Close