fbpx
দেশহেডলাইন

আজ পূর্ণরাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে দেশের প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতের

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ আজ পূর্ণরাষ্ট্রীয় মর্যাদায় বিদায় জানানো হবে দেশের প্রথম প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াত ((Bipin Rawat) সহ মোট ১৩ জনকে। এর মধ্যে রয়েছে বিপিন রাওয়াতের স্ত্রী মধুলিকা রাওয়াত। আজ শুক্রবার সকাল ১১টা পর্যন্ত তাঁর দিল্লির বাসভবনে শায়িত থাকবে দেহ, সেখানে শ্রদ্ধা জানাবেন সাধারণ মানুষ।

 

 

বৃহস্পতিবার তামিলনাড়ুর ওয়েলিংটন থেকে বিপিন রাওয়াত সহ ১৩ জনের দেহ এসে পৌঁছয় দিল্লির পালাম এয়ারবেসে। সেখানে তাঁকে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ একাধিক রাষ্ট্রপ্রধান। পালাম বিমানঘাঁটিতে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও তিন বাহিনীর প্রধান।

 

ভারতীয় বায়ুসেনার তরফে বুধবারই হেলিকপ্টার দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা হলেও, এখনও অবধি মাত্র তিনজনের দেহই শনাক্ত করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় বিদায় জানানো হবে দেশের প্রথম প্রতিরক্ষা প্রধান বিপিন রাওয়াতকে। বুধবার তামিলনাড়ুর কুন্নুরে সামরিক হেলিকপ্টার ভেঙে পড়ায় সস্ত্রীক জেনারেল বিপিন রাওয়াত সহ ১৩ জন সেনাকর্মীর মৃত্যু হয়। দুর্ঘটনায় একমাত্র রক্ষা পান গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং। বরুণ সিংকে চিকিৎসার জন্য ওয়েলিংটন থেকে ব্যাঙ্গালুরু নিয়ে যাওয়া হয়েছে।

 

 

বুধবার রাতেই জানিয়ে দেওয়া হয়েছিল, বৃহস্পতিবার বিপিন রাওয়াত সহ দুর্ঘটনায় নিহত ১৩ জনের দেহ দিল্লিতে আনা হবে। শুক্রবার পূর্ণ সম্মানের সঙ্গে তাদের দেহ সৎকার করা হবে। গতকাল ওয়েলিংটনের মাদ্রাজ রেজিমেন্টাল সেন্টারে শেষ শ্রদ্ধা জানানো হয় সস্ত্রীক বিপিন রাওয়াত সহ নিহত সেনা কর্মীদের। এরপর দেহ নিয়ে যাওয়া হয় সুলুর ঘাঁটিতে। দিল্লি নিয়ে আসা হচ্ছে ১৩ জনের মরদেহ। বায়ুসেনার বিমান C-130J সুপার হারকিউলিসে নিয়ে আসা হয় মরদেহ।

 

এই কপ্টার দুর্ঘটনায় মৃত্যু হয়েছে বিপিন রাওয়াতের স্ত্রী মধুলিকা রাওয়াতের। মৃত্যু হয়েছে কপ্টারে থাকা প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার লখবিন্দর সিং লিডার, স্টাফ অফিসার লেফটেটন্যান্ট কর্ণেল হরজিন্দর সিং, উইং কমান্ডার পৃথ্বী চৌহান, স্কোয়াড্রন লিডার কুলদীপ সিং, জুনিয়র ওয়ারেন্ট অফিসার রানা প্রতাপ দাস, জুনিয়র ওয়ারেন্ট অফিসার আরক্কাল প্রদীপ, হাবিলদার সাতপাল রাই, নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্স নায়েক বিবেক কুমার, ল্যান্স নায়েক বি সারি’র।

 

 

Related Articles

Back to top button
Close