fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

ভাদ্রের চড়া রোদ, আপেক্ষিক আদ্রতা ভোগাচ্ছে শহরবাসীকে

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভাদ্র মাসের চড়া রোদ আপেক্ষিক আদ্রতার জেরে নাজেহাল শহরবাসী। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে অনেকটাই বেশী। আবহাওয়া দফতর জানিয়েছে যে, বৃষ্টির সম্ভাবনা থাকলেও তাপমাত্রা কমবে না, আপেক্ষিক আদ্রতা একই থাকবে। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেক দুই ডিগ্রি বেশি। মঙ্গলবার শহর কলকাতার তাপমাত্রা থাকবে সর্বোচ্চ ৩৪ থেকে সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

[আরও পড়ুন- করোনায় আক্রান্ত বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চ্যাটার্জি, ভর্তি হাসপাতালে]

আপেক্ষিক আর্দ্রতা থাকবে সর্বোচ্চ ৯২ ও সর্বনিম্ন ৬৪ শতাংশ। হাওয়া অফিস জানিয়ে দিয়েছে  যে, দক্ষিনবঙ্গের কিছু স্থানেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়ে দিয়েছে যে, এখন এমন কিছু বৃষ্টি হবে না দক্ষিণবঙ্গে যা স্বস্তি দেবে। সেপ্টেম্বরের প্রথম থেকেই এই অবস্থা চলছে দক্ষিণবঙ্গে। এই অস্বস্তিকর পরিস্থিতি কবে কাটবে তাও এখনও কিছু জানাচ্ছে না হাওয়া অফিস। কিছু কিছু স্থানে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

উলটো অবস্থা উত্তরবঙ্গে। ব্যাপক বৃষ্টি হচ্ছে সেখানে। বৃষ্টি আরও বাড়বে বলে জানাচ্ছে হাওয়া অফিস। মঙ্গলবার সকাল পর্যন্ত কোচবিহারে ৩০.২ মিলিমিটার, দার্জিলিংয়ে ১৩.০ মিলিমিটার, কালিম্পঙে ৬০.০ মিলিমিটার, শিলিগুড়িতে ১০১.০ মিলিমিটার, জলপাইগুড়িতে ১৪৪.৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। মালদহে ৭.৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

 

 

Related Articles

Back to top button
Close