কলকাতাবিনোদনহেডলাইন

আর্টিস্ট ফোরামের সব পদে জয় শাসক ঘনিষ্ঠরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:    আর্টিস্ট ফোরামের নির্বাচন নিয়ে রবিবার সরগরম ছিল টলি ও টেলিপাড়া। নির্বাচনের ফলাফলও ঘোষণা করা হল যোধপুর বয়েজ স্কুলেই। আর্টিস্ট ফোরামের নতুন কার্যকরী সভাপতি নির্বাচিত হলেন শংকর চক্রবর্তী। সাধারণ সম্পাদক হওয়ার পথে অরিন্দম গঙ্গোপাধ্যায়। এছাড়া ভোটে অন্যান্য পদগুলিতেও এগিয়ে মূলত শাসক ঘনিষ্ঠ অভিনেতা, অভিনেত্রীরা। আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন সৌমিত্র চট্টোপাধ্যায়। রবিবার দিনভর ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচারস আর্টিস্ট ফোরামের নতুন কমিটি তৈরির জন্য ভোটগ্রহণ পর্ব চলেছে। সোমবার সকাল থেকে তার ফলাফল জানার অপেক্ষায় উত্‍সাহীরা। বেলা গড়াতেই তা স্পষ্ট হয়ে গেল। গেরুয়াপন্থীদের হারিয়ে ফোরামের বিভিন্ন পদে কারা আসতে চলেছেন অর্থাত্‍ আগামী ২ বছরের জন্য কাদের হাতে থাকবে ফোরামের রাশ, তা বেশ বোঝা গেল।

ফোরামের বিভিন্ন পদে বসছেন,  কার্যকরী সভাপতি – শংকর চক্রবর্তী, সহ সভাপতি – পরাণ বন্দ্যোপাধ্যায়, সম্পাদক – অরিন্দম গঙ্গোপাধ্যায়, সহ সম্পাদক – রানা মিত্র, দেবদূত ঘোষ, যুগ্ম সম্পাদক – শান্তিলাল মুখোপাধ্যায়, সপ্তর্ষি রায়, কার্যকরী সদস্য – কুশল চক্রবর্তী, জুন মালিয়া, সোনালি চৌধুরি, দিগন্ত বাগচি, সাগ্নিক।

আরও পড়ুন: অস্কার ২০২০: সেরা অভিনেতা জোকিন ফিনিক্স, সেরা সিনেমা ‘প্যারাসাইট’

এবছর কার্যকরী সভাপতি হওয়ার দৌড়ে ছিলেন চারজন – শংকর চক্রবর্তী, ভরত কল, অঞ্জনা বসু আর পার্থসারথি দেব। তিনজনকে পিছনে ফেলে শেষ হাসি হেসেছেন শংকর। নতুন দায়িত্ব পেয়ে তিনি জানালেন যে প্রাক্তন কার্যকরী সভাপতি প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়ের অভাব বোধ করবেন। বললেন, ‘বুম্বাদা যদি আর্টিস্ট ফোরামের কোনও একটি দায়িত্বে থাকতেন, তাহলে খুব ভাল হত। উনি নিজে এই পদ ছেড়ে যাওয়ার আগে অবশ্য বলেছিলেন, ‘এবার এখানে শংকর লডুক।’ ভরতের সঙ্গে আমার খুব বন্ধুত্বপূর্ণ প্রতিযোগিতা হয়েছে। ও খুব কম ভোটে পিছিয়ে।’

আর্টিস্ট ফোরামের ভোট এবার একাধিক কারণেই সকলের নজরে ছিল।  টালিগঞ্জ ইন্ডাস্ট্রি মূলত শাসকদল ঘেঁষা। কিন্তু ইদানীং সেখানে গেরুয়া শিবিরের প্রভাবও বেশ পড়েছে। জনা কয়েক জনপ্রিয় মুখ সরাসরি নাম লিখিয়েছেন বিজেপিতে। দলীয় কর্মসূচিতেও তাঁদের বেশ দেখা যায়। এবারের ভোটে তাঁদের কেউ কেউ লড়াই ছিলেন। আশাবাদী ছিলেন নিজেদের জয় নিয়ে। কিন্তু বিফলে গেল সেই মনোবাসনা।

Related Articles

Back to top button
Close