fbpx
কলকাতাবিনোদনহেডলাইন

দুর্দিনে অসহায়ের পাশে দাঁড়াতে স্টেথোস্কোপ হাতে তুললেন টলিউড পরিচালক কমলেশ্বর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দুর্যোগের এই দুর্দিনে অসহায়ের পাশে দাঁড়াতে নিজের পুরনো পেশা চিকিৎসকের ভূমিকায় ফিরে এলেন বাংলা সিনেমার প্রখ্যাত পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়। তাঁর ঝুলিতে ‘অ্যামাজন অভিযান’, ‘পাসওয়ার্ড’, ‘চাঁদের পাহাড়’-এর মতো অনেক ছবি। শুধু পরিচালনাই নয়, সিনেমার কাহিনি কিংবা অভিনয়ের জন্যও পরিচিত নাম কমলেশ্বর মুখোপাধ্যায়। সিনেমার জন্য দেশ, বিদেশের অনেক অ্যাওয়ার্ডও আছে তাঁর ঝুলিতে। কিন্তু অনেকেরই অজানা যে কমলেশ্বর মুখোপাধ্যায়ের ঝুলিতে একটা ‘এমবিবিএস’ ডিগ্রিও রয়েছে। ডাক্তার হিসেবে প্র্যাক্টিসও করেছেন দীর্ঘদিন। আর সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে এখন সুন্দরবনের আর্ত মানুষের পাশে তিনি।

কলকাতা মেডিক্যাল কলেজের ছাত্র এমবিবিএস কমলেশ্বর এক সময়ে মেখলিগঞ্জে সরকারি হাসপাতালেও চাকরি করেছেন। এর পরে বিভিন্ন বেসরকারি হাসপাতালের সঙ্গে যুক্ত ছিলেন অনেক কাল। কিন্তু ক্যামেরার প্রতি আকর্ষণ একদিন দূরত্ব তৈরি করে দেয় স্টেথোর সঙ্গে।

এখন একদিকে করোনাভাইরাস আর অন্যদিকে আমফানের তাণ্ডবে সুন্দরবনের মানুষ যখন গভীর সংকটে তখন তাঁদের পাশে গিয়ে দাঁড়ালেন কমলেশ্বর। এই তো সেদিন সন্দেশখালির মেটেখালিতে ক্যাম্প করে এলেন। এখন আবার প্রস্তুতি চলছে। এই রবিবার ক্যাম্প বসাবেন হাসনাবাদে।

Related Articles

Back to top button
Close