fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাস্তা খারাপের প্রতিবাদে নন্দীগ্রামে টোটো চালকদের পথ অবরোধ

রাজকুমার আচার্য, নন্দীগ্রাম: রাস্তা বেহাল। যাতায়াত করতে পারছেন না মানুষ। এরই প্রতিবাদে নন্দীগ্রাম জুড়ে বিভিন্ন জায়গায় দিনের পর দিন প্রতিবাদ জানাচ্ছেন এলাকাবাসী। কোথাও কোথাও এর প্রতিবাদে ধানের চারা পুঁতেও দিচ্ছেন তাঁরা। তবু কাজের কাজ কিছুই হচ্ছে না। শনিবারও একাধিক জায়গায় রাস্তার দাবিতে সরব নন্দীগ্রামের মানুষ। পথ অবরোধ করলেন টোটো চালকরা।

নন্দীগ্রাম বাসস্ট্যান্ড থেকে তেরপেখ্যা নদী পাড় পর্যন্ত দীর্ঘ পিচ রাস্তার বেহাল অবস্থা। টোটো চালকদের দাবি, প্রশাসনকে বারবার বলা সত্ত্বেও কোনও সুরাহা হয়নি। তাই শনিবার পথ অবরোধ করা হয়। তাজপুর এলাকায় পিচ রাস্তার উপর টোটো চালকরা এ দিন পথ অবরোধ করেন। অনেক সময় ধরে পথ অবরোধ থাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। নিম্নমানের জিনিসপত্র দিয়ে রাস্তা তৈরি হওয়ার জন্য দ্রুত রাস্তা খারাপ হয়ে যাচ্ছে। দীর্ঘদিন মেরামতের কাজও হয়নি। ফলে রাস্তায় তৈরি হয়েছে বড় বড় গর্ত। যান চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে বলে জানিয়েছেন টোটো চালকরা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করেন।

এদিন এই রাস্তার নিকট গ্রাম নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের বয়াল ২ নম্বর নম্বর গ্রাম পঞ্চায়েতের ৩ নম্বর নরসিংহপুর গ্রামের রাস্তার বেহাল দশা নিয়েও সরব হন এলাকাবাসী। নমিতা দাস, সৈকত দাস, ইমানি দাসদের দাবি, মানুষের চলাচলের অযোগ্য হয়ে পড়ে আছে রাস্তা। দিন ও রাতে যাতায়াত করতে ভীষণ অসুবিধায় পড়তে হয় মানুষদের। বর্ষা হলে রোগী নিয়ে যাওয়া যায় না। বারবার এলাকার জনপ্রতিনিধিদের জানিয়েও কোনও সুরাহা হয়নি। গত প্রায় ৮ বছর ধরে রাস্তার বেহাল দশা। প্রশাসন বারবার জানায় যে, টেন্ডার পাশ হয়ে গিয়েছে। কিন্তু সেটা শুধুই প্রতিশ্রুতি। বারবার বলতে গেলে বিজেপি বলে চিহ্নিত করে অপমান করা হয় বলেও অভিযোগ এলাকাবাসীদের একাংশের।

কয়েক দিন আগে পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সহসভাপতি শেখ সুপিয়ানের বাড়ি নন্দীগ্রামের তারাচাঁদবাড় সংলগ্ন এলাকায় রাস্তার দাবিতে পথ অবরোধ দীর্ঘ সময় ধরে চলে। তাঁর প্রতিক্রিয়ায় শেখ সুপিয়ান জানিয়ে ছিলেন, ‘ইঞ্জিনিয়রদের গাফিলতি ও কন্ট্রাক্টরদের দুর্নীতির কারণেই রাস্তা বেহাল হয়ে পড়ে আছে। আমরা গাফিলতি ও দুর্নীতির নিয়ে অভিযোগ জানিয়েছি।’

Related Articles

Back to top button
Close