fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

টোটো, সাইকেল চুরির ঘটনায় আতঙ্ক বাড়ছে দিনহাটার কৃষি মেলা বাজারে

জেলা প্রতিনিধি, দিনহাটা: প্রায়ই বাজার থেকে টোটো কিংবা সাইকেল চুরির ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ছে দিনহাটা ১ ব্লকের কৃষি মেলা বাজারে। গত কয়েক দিনে বেশ কয়েকজনের টোটো ছাড়াও একাধিক সাইকেল চুরির ঘটনা ঘটে। জানা গিয়েছে গত ৯ আগস্ট সকালবেলা একজন সবজি বিক্রেতা টোটো নিয়ে বাজারে আসে এবং বাজারের বাইরে টোটো রেখে সবজি বিক্রি করতে ভেতরে যান। বাজার শেষে বেরিয়ে দেখেন নির্দিষ্ট স্থান থেকে টোটো উধাও। দীর্ঘক্ষণ খোঁজাখুঁজির পরেও টোটো খুঁজে না পেয়ে অবশেষে দিনহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ওই সবজি বিক্রেতা ছাড়াও ইতিপূর্বে বেশ কয়েকটি টোটো চুরির ঘটনা ঘটে।

দিনহাটা শহরের কৃষি মেলার বাজার চত্বর থেকে এর আগেও বহুবার টোটো ও সাইকেল চুরি হওয়ার মতো ঘটনা ঘটেই চলেছে বারবার। বাজার ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে  প্রশাসনকে জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ। স্থানীয় বিক্রেতাদের অভিযোগ এখানে যদি নির্দিষ্ট পার্কিং জোন থাকত এবং পুলিশ প্রশাসনের নির্দিষ্ট গার্ড থাকত তাহলে হয়তো আজকে এই অসহায় দরিদ্র কৃষকদের টোটো , সাইকেল হারাতে হত না।

আরও পড়ুন:২০২১-এ ক্ষমতায় এলে বিজেপি সরকারের প্রথম কাজ উত্তরবঙ্গে এইমস হাসপাতাল নির্মাণ: দিলীপ ঘোষ

বাজার কমিটির সহ-সম্পাদক সুনীল কুমার দে বলেন, দীর্ঘদিন থেকেই এই চুরির ঘটনা ঘটে চলেছে। পার্কিংয়ের কোনও ব্যবস্থা না থাকায় এই ধরনের ঘটনা ঘটছে বলে মনে হয়, প্রশাসনের কাছে আমাদের দাবি খুব শীঘ্রই একটি পার্কিংয়ের ব্যবস্থা করার জন্য।

মহকুমা ব্যবসায়ী সমিতির সম্পাদক রানা গোস্বামী বলেন, কৃষিমেলা বাজারে আসা ক্রেতা ও বিক্রেতারা নিশ্চিন্তে ক্রয় বিক্রয় করে  ফিরে যেতে পারে তার জন্য  সেখানে পার্কিংয়ের ব্যবস্থা গড়ে তোলার জন্য কোচবিহার জেলা নিয়ন্ত্রিত বাজার সমিতির আধিকারিকদের কাছে ইতিপূর্বে একাধিকবার দাবি জানানো হয়। আজ পর্যন্ত পার্কিংয়ের কোনও ব্যবস্থা গড়ে না ওঠায় প্রায়ই চুরির ঘটনা ঘটছে। কৃষি মেলা পাইকারি বাজারে পার্কিংয়ের ব্যবস্থা করার জন্য ফের প্রশাসনকে অবগত করা হবে।

দিনহাটা এক ব্লকের  বিডিও সৌভিক চন্দ বলেন, বিষয়টি নিয়ে নিয়ন্ত্রিত বাজার সমিতির সঙ্গে  কথা বলা হবে।

Related Articles

Back to top button
Close