fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজু বিস্তের শিলিগুড়িকে ফের লকডাউন করার আবেদনকে আমল দিতে নারাজ পর্যটনমন্ত্রী গৌতম দেব

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: শিলিগুড়ি শহরের ক্রমবর্ধমান করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দার্জিলিং জেলার সাংসদ রাজু বিস্ত। রবিবার তিনি শিলিগুড়ি পৌরসভা এলাকার ১৫ দিনের জন্য সম্পূর্ণ লকডাউন করার জন্য আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রী এবং জেলাশাসককে চিঠি দিয়েছেন। তিনি এদিন বলেন, শিলিগুড়ি শহরে প্রতিদিন করোনা সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এই করোনা সংক্রমণ রোধে জেলা প্রশাসন থেকে নানা উদ্যোগ নেওয়া হচ্ছে।

পাশাপাশি পর্যায়ক্রমে বিভিন্ন বাজারগুলি কোথাও সাতদিন কোথাও বা ১০ দিনের জন্য বন্ধ করে দেওয়া হচ্ছে। তা সত্ত্বেও কোনও সংক্রমণ আটকানো যাচ্ছে না। সে কারণেই একমাত্র রাস্তা হল ১৫দিনের জন্য শিলিগুড়ি পৌরসভা এলাকা সম্পূর্ণ লকডাউন করা। জরুরি পরিষেবা ছাড়া শিলিগুড়ি পৌরসভা ১৫ দিনের জন্য সম্পূর্ণ লকডাউন করা হোক এই আবেদন জানিয়ে তিনি মুখ্যমন্ত্রী ও জেলাশাসককে চিঠি দিয়েছেন। তবে তার কথার কোনও আমল দিতে নারাজ পর্যটন মন্ত্রী গৌতম দেব।

আরও পড়ুন: বাংলায় যে গণতন্ত্র নেই আজ ফের প্রমাণিত হল: অর্জুন সিং

তিনি ফের তাকে পরিযায়ী শ্রমিক বলে কটাক্ষ করে বলেন, ওঁনার বক্তব্য উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বলুন।
পর্যটনমন্ত্রী বলেন, শিলিগুড়ি নর্থ ইস্টার্ন জোনের গেট ওয়ে। বিভিন্ন প্রান্ত থেকে এখানে গাড়ি, ট্রেন সহ বিমান চলাচল করে সেজন্য এখানে সংক্রমণ টা বেশি। তাই গণসচেতনতা, স্বাস্থ্য সচেতনতা ভীষণ প্রয়োজন। রাজ্য সরকার প্রথম দিন থেকেই সেই কাজটা করছে। শিলিগুড়িতে গতকাল প্রায় ১০৫ টা সংগঠন নিয়ে ফাইট করোনা তৈরি হয়েছে।

আগামীকাল জেলাশাসক তাদের সঙ্গে বৈঠক করছে। তারা বিভিন্ন জায়গায় গিয়ে গণসচেতনতা ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করবে।

Related Articles

Back to top button
Close