fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ফুল বাজার বসাকে কেন্দ্র করে হলদিয়া মোড়ে পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের বচসা, লাঠিচার্জ

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: কোলাঘাট রেল স্টেশন ও দেউলিয়া বাজারে জাতীয় সড়কে ফুল বাজার বন্ধ। করোনাভাইরাস কে সামনে রেখে এলাকার সাধারণ মানুষের কথা চিন্তা করে কয়েকদিন ধরে ৪১নম্বর ও ৬নম্বর জাতীয় সড়কের সংযোগস্থলে হলদিয়া মোড়ে ফুল বাজার বসছে। প্রায় এক মাস ধরে চলতে থাকা এই ফুল বাজার প্রশাসনের পক্ষ থেকে নিষেধাজ্ঞা দেওয়া হয় ,এই স্থানে বাজার না বসিয়ে অন্য স্থানে ফুল বাজার বসার জন্য ব্যবস্থা করতে হবে। বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত ফুল ব্যবসায়ী ও বিক্রেতারা ওই স্থানে ব্যবসা করতে শুরু করে। শনিবার সকালে কোলাঘাট থানার পক্ষ থেকে ওই স্থানের ব্যবসায়ীদের ব্যবসা না করার জন্য বারবার বলতে থাকে। প্রশাসনের পক্ষ থেকে ব্যবসায়ীদের বলা হয় এই স্থানে যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে আপনারা বিকল্প ব্যবস্থা নিন। ব্যবসায়ী ও বিক্রেতাদের পক্ষ থেকে বলা হয়, বিকল্প ব্যবস্থা প্রশাসনিক দপ্তর থেকে করে দেওয়া হোক। কিছুক্ষণ ধরে বাদানুবাদ চলতে থাকার পর প্রশাসন মৃদু লাঠিচার্জ করে বলে ব্যবসায়ী ও বিক্রেতাদের অভিযোগ

এর প্রতিবাদে বিক্রেতা ও ফুল ব্যবসায়ীরা কোলাঘাট থানার গিয়ে দাবি জানাতে থাকে অকারণে তাদের উপর লাঠিচার্জ করা হলো কেন। দাবি জানায় এই ব্যবসার সঙ্গে জড়িত হাজার হাজার এলাকার মানুষদের রুটি রোজগারের পথ কেন বন্ধ করে দেওয়া হচ্ছে,তার বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত ওই স্থানে বাজার বসার দাবি জানায়।

কোলাঘাট থানার ওসি রাজ কুমার দেবনাথ বলেন পুলিশ ওই স্থানে গিয়ে কাউকেই লাঠিচার্জ করে নি। ব্যবসায়ীদের বলা হয়েছিল জাতীয় সড়কের উপর ক্রমশ ব্যবসা বৃদ্ধি পাওয়ায় যেকোনো সময়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে,এই স্থানের পরিবর্তে অন্য স্থানে ব্যবসা করার জন্য বলা হয়েছে। ব্যবসায়ীদের পক্ষ থেকে দাবি করা হয়েছে বিকল্প ব্যবস্থার জন্য। কোরোনা ভাইরাস সংক্রান্ত নানা বিধিনিষেধ চলছে। পরিস্থিতি স্বাভাবিক হলে বিষয়টি নিয়ে ভাবা হবে।

Related Articles

Back to top button
Close