fbpx
আন্তর্জাতিকবাংলাদেশ

ভারতের স্বাধীনতা দিবসের দিন বাংলাদেশে মর্মান্তিক দুর্ঘটনা, পলিথিন কারখানায় আগুনে পুড়ে মৃত ৬

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: দেশ যখন ৭৫ বছর পূর্তিতে স্বাধীনতা দিবস উদযাপনে ব্যস্ত ঠিক তখনই বাংলাদেশের চকবাজারে ঘটন এক মর্মান্তিক দুর্ঘটনা। চকবাজারে পলিথিন কারখানার অগ্নিকাণ্ডে ছয়জনের মৃত্যু হয়েছে। দমকল কর্তৃপক্ষের তরফ থেকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়। নিহত ছয়জনের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন মো. শরিফ (১৫), মো. বিল্লাল (৩৫), মো. স্বপন (২২), মো. ওসমান (২৫)। অপর দুজনের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মিডিয়া শাখার কর্মকর্তা শাহজাহান সিকদার বলেন, ‌এখন পর্যন্ত আমরা ভবনের দুই তলা, তিন তলা ও চার তলায় অনুসন্ধান করে ৬ জনের মৃতদেহ উদ্ধার করেছি। ভবনের অন্যান্য রুমে অনুসন্ধান চালানো হচ্ছে।

এর আগে আগুন লাগার প্রায় ২ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।  দুপুর ১২টার দিকে লাগা এ আগুন ফায়ার সার্ভিসের অন্তত ১০ ইউনিটের চেষ্টায় ২টা ২০-এ নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার খালিদা ইয়াসমিন জানিয়েছেন, চকবাজার কামালবাগের দেবীদ্বার ঘাটের একটি পলিথিন কারখানায় আগুন লেগেছে। দুপুর ১২টায় আগুন লাগার খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ও পরে আরও চারটি ইউনিট পাঠানো হয়। ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

 

Related Articles

Back to top button
Close