fbpx
গুরুত্বপূর্ণদেশ

কাশ্মীরের মর্মান্তিক দুর্ঘটনা, অমরনাথ যাত্রার ডিউটি সেরার ফেরার পথে বাস উল্টে খাদে, মৃত ৭ সেনা জওয়ান

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: কাশ্মীরের অনন্তনাগে মর্মান্তিক দুর্ঘটনা। অমরযাত্রার নিরাপত্তার ডিউটি সেরে ফেরার পথে কাশ্মীরের পহেলগাঁওয়ের গভীর খাদে উলটে গেল সেনার বাস। বাসটিতে ৩৭ জন আইটিবিপি জওয়ান ও ২ জন পুলিশকর্মী ছিলেন বলে জানা গিয়েছে। ঘটনায় সাতজন আইটিবিপি জওয়ানের মৃত্যু হয়েছে। দ্রুত গতিতে চলছে উদ্ধারকাজ। গুরুতর আহত জওয়ানদের হেলিকপ্টারে করে শ্রীনগর সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

প্রাথমিকভাবে পাওয়া খবর অনুযায়ী,  সেই বাসটি পহেলগাঁওয়ের কাছে এসে ব্রেক ফেল করে। বাসে ছিলেন ৩৭ জন ইন্দো-তিব্বত পুলিশের জওয়ান ও ২ জন পুলিশকর্মী। দুর্ঘটনায় মোট ৩২ জন জওয়ান আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

সূত্রের খবর অনুযায়ী, দ্রুত উদ্ধারকার্যে নেমেছে সেনা, পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় ১৯টি অ্যাম্বুলেন্স। আহতদের অনন্তনাগের সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর। যারা অল্প আহত হয়েছেন, তাদের জেলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। গুরুতর আহতদের হেলিকপ্টারে করে শ্রীনগর সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এই দুর্ঘটনার কথা জানিয়ে কাশ্মীর জোন পুলিশের তরফে টুইট করা হয়েছে। টুইটে জানানো হয়েছে, “পহেলগাঁওয়ে চন্দনওয়ারির কাছে বাস দুর্ঘটনায় ৭ আইটিবিপি জওয়ানের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন অনেকে। গুরুতর আহতদের শ্রীনগরে সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে’।

Related Articles

Back to top button
Close