fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

চালু হবে ট্রেন, ঝাড়গ্রাম স্টেশনে টিকিট দেওয়া শুরু যাত্রীদের

সুদর্শন বেরা, ঝাড়গ্রাম: দীর্ঘ প্রায় ছ’মাস পরে ট্রেন চলাচল শুরু হবে ১৬ অক্টোবর থেকে। তাই বৃহস্পতিবার থেকে দক্ষিণ পূর্ব রেলওয়ের ঝাড়গ্রাম স্টেশনের টিকিট কাউন্টার থেকে ট্রেন যাত্রীদের টিকিট দেওয়ার কাজ শুরু করল স্টেশন কর্তৃপক্ষ। করোনা পরিস্থিতির জন্য ছয় মাসের বেশি ট্রেন চলাচল বন্ধ রয়েছে । যার ফলে সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা থেকে চাকরিজীবীরা।

অবশেষে দুর্গাপুজোর মুখে শুক্রবার থেকে ট্রেন চালু হওয়ার খবর জানাজানি হওয়ায় ঝাড়গ্রাম শহর এলাকার ট্রেন যাত্রীরা খুব খুশি। বৃহস্পতিবার সকাল থেকেই ট্রেনের আগাম টিকিট কাটার জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে লাইন দিয়ে টিকিট কাউন্টারের সামনে দাঁড়িয়ে রয়েছেন ট্রেন যাত্রীরা।

আরও পড়ুন: করোনা আবহে ভক্তদের জন্য অবশেষে খুলছে শবরীমালা মন্দির

তবে লোকাল ট্রেন শুক্রবার থেকে চালু হচ্ছে না। কেবলমাত্র এক্সপ্রেস ট্রেন গুলি চালু হবে। যার মধ্যে রয়েছে হাওড়া টাটা স্টিল এক্সপ্রেস, হাতিয়া এক্সপ্রেস সহ বিভিন্ন এক্সপ্রেস ট্রেন । রেলের পক্ষ থেকে জানানো হয়েছে করোনা পরিস্থিতির জন্য প্রশাসনের সমস্ত নির্দেশ মেনে ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এক্সপ্রেস ট্রেন গুলি শুক্রবার থেকে চালু হবে। ওই ট্রেনে যাত্রীদের সমস্ত নিয়ম মেনে যাতায়াত করতে হবে। তবে ট্রেন চালু হওয়ার খবরে খুশির হওয়া ঝাড়গ্রাম শহরে। দীর্ঘদিন ট্রেন না চলায় সমস্যায় পড়েছিলেন ট্রেনের নিত্য যাত্রীরা। তাই ট্রেন চালু হওয়ায় ফের রেল যোগাযোগ স্বাভাবিক ছন্দে ফেরার আশা করছেন ঝাড়গ্রাম শহরের বাসিন্দারা।

Related Articles

Back to top button
Close