fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

লালগড়ে ৫২ জনের হাতে সেলাই মেশিন তুলে দেবেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী

সুদর্শন বেরা , ঝাড়গ্রাম: রবিবার বিকেলে ঝাড়গ্রাম জেলার বিনপুর এক ব্লকের লালগড় থানার নেতাই গ্রামে নেতাই শহীদ বেদির সামনে নেতাই শহিদ স্মৃতি রক্ষা কমিটির উদ্যোগে একসমাজ সেবা মূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই অনুষ্ঠানে ৫২ জনের হাতে সেলাই মেশিনের পাশাপাশি বেশ কিছু মানুষকে বাড়ির চাবি তুলে দিবেন রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। তবে ওই অনুষ্ঠান সরকারি বা তৃণমূল কংগ্রেসের নয়। তাই কোথাও থাকছে না তৃণমূল কংগ্রেসের কোন পতাকা। কেবলমাত্র নেতা শহিদ স্মৃতি রক্ষা কমিটির ব্যানার থাকছে। ব্যানারে লেখা রয়েছে শুভেন্দু অধিকারীর নাম মন্ত্রী হিসেবে নয় নেতাই গ্রামের সেবক হিসাবে ।

 

সেলাই মেশিনগুলি দিয়েছেন ও বাড়িগুলি তৈরি করে দিয়েছেন শুভেন্দু অধিকারী। ২০১১ সালের ৭ ই জানুয়ারি লালগড় থানার নেতাই গ্রামে গণহত্যার ঘটনা ঘটে। যে ঘটনায় প্রথম নেতাই গ্রামে ছুটে গিয়েছিল এবং গ্রামবাসীদের পাশে গিয়ে দাঁড়িয়ে ছিলেন তিনি হলেন শুভেন্দু অধিকারী। সেই দিন থেকে নেতাই গ্রামের একাধিক উন্নয়নমূলক কাজ করেছেন শুভেন্দু অধিকারী। গ্রামের মানুষেরা শুভেন্দু অধিকারী হিসেবে তাদের আপনজন হিসাবে বরণ করে নিয়েছেন। তাই নেতাই গ্রামের সেবক হিসাবে শুভেন্দু অধিকারী ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানালেন নেতাই শহীদ স্মৃতি রক্ষা কমিটির সভাপতি দ্বারিকানাথ পন্ডা ও ওই কমিটির অন্যতম সদস্য তন্ময় রায়। তাই প্রস্তুতি এখন প্রায় শেষ পর্যায়ে।

 

জানা গিয়েছে, রবিবার বিকেল তিনটায় অনুষ্ঠান শুরু হবে। তার আগে নেতাই গ্রামজুড়ে উন্মাদনা তৈরি হয়েছে। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন নেতাই শহীদ পরিবারের সদস্যরা বলে তন্ময় রায় জানান। তাই নেতাই শহীদ বেদীর সামনে অনুষ্ঠান মঞ্চ তৈরি করা হয়েছে। তবে ওই অনুষ্ঠানে শুভেন্দু অধিকারী ছাড়া আর কে কে উপস্থিত থাকবেন তা এখনো জানা যায়নি। তবে তৃণমূল কংগ্রেসের কোন নেতৃত্ব বা নির্বাচিত জনপ্রতিনিধিরা ওই অনুষ্ঠানে থাকবেন না বলে বিশেষ সূত্রে জানা যায়। তবে শুভেন্দু অধিকারী কে স্বাগত জানিয়ে তার অনুগামীরা প্রচুর পোস্টারিং করেছে এবং ব্যানার টাঙ্গিয়েছে। সেই ব্যানারে লেখা রয়েছে জঙ্গলমহলের মুক্তিসূর্য শুভেন্দু অধিকারী স্বাগতম।

Related Articles

Back to top button
Close