fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

আসানসোলে পালিত হল হুল উৎসব 

শুভেন্দু বন্দোপাধ্যায়, আসানসোলঃ আসানসোল পুরনিগমের ১৪ নং ওয়ার্ডের কাল্লা নিচুপাড়ায় মঙ্গলবার হুল উৎসব উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসবিএসটিসির চেয়ারম্যান কর্ণেল দীপ্তাংশু চৌধুরী ও আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তেওয়ারি। তারা আসানসোল পুরনিগমের উদ্যোগে বসানো সিধু কানুর মূর্তির উদ্বোধন করেন।

 

 

 অনুষ্ঠানে মেয়র বলেন, এখানে দীর্ঘদিন ধরে সিধু কানুর মূর্তি বসানোর জন্য দাবি করা হচ্ছিলো। সেই দাবিমতো এই এলাকায় মূর্তি বসানো হয়েছে। আজ ঐতিহাসিক হুল দিবসের দিন সেই মূর্তির উদ্বোধন করা হলো। তিনি আরো বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশ আছে যে আদিবাসী সমাজের মানুষদের উন্নয়নে বিশেষ নজর  দিতে হবে।
কর্ণেল দীপ্তাংশু চৌধুরী বলেন, আদিবাসী সমাজের মানুষেরা প্রকৃতির মধ্যে থাকতে পছন্দ করেন। ইংরেজরা যখন সাঁওতালদের উপর অত্যাচার করছিলো, সেই সময় সিধু কানুর নেতৃত্বে হাজার হাজার আদিবাসী মানুষেরা ইংরেজদের বিরুদ্ধে লড়াই করেছিলেন৷
তিনি আরও বলেন, দু’বছর আগেও মাটি খুঁড়ে জল তুলে খেতে হতো৷ মেয়র জিতেন্দ্র তেওয়ারি আপনাদের সেই সমস্যা বুঝে ঘরে ঘরে পানীয়জলের কানেকশন দেওয়ার ব্যবস্থা করেছেন। আগামী দিনে এই এলাকায় আরো উন্নয়ন মুলক কাজ করা হবে। মেয়র সাধারণ মানুষের জন্য কাজ করছেন। তিনি গরীব মানুষ ও যাদের প্রয়োজন তাদের সেবা সবচেয়ে বেশি করেন। এখানে আদিবাসী মানুষদের জন্য আরো কাজ করা হবে। আমরা সবাই মিলে বাংলাকে এগিয়ে নিয়ে যাবো। অনুষ্ঠানে শিশু কল্যান কমিটির শেখর ভট্টাচার্য, কাউন্সিলার নরেন্দ্র মূর্মু সহ প্রচুর সংখ্যায় আদিবাসী সমাজের মানুষেরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button
Close