fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

রবীন্দ্র সরোবরে ছট পুজোর অনুমতি খারিজ করল ট্রাইবুন্যাল, সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে কেএমডিএ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রবীন্দ্র সরোবরে ছট পুজো করার অনুমতি মিললো না। অনুমতি খারিজ করে দিল জাতীয় পরিবেশ আদালতের পূর্বাঞ্চলীয় শাখা। এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে চলেছে কলকাতা মেট্রোপলিটন ডেভলপমেন্ট অথরিটি (কেএমডিএ)। সম্প্রতি রবীন্দ্র সরোবরে ছট পুজো করার আবেদন জানিয়ে ট্রাইব্যুনালের দ্বারস্থ হয় কেএমডিএ। তারপরেই ট্রাইবুন্যালের পক্ষ থেকে তাদের আবেদন খারিজ হয়।

রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, ছটপুজো নিয়ে মানুষের মধ্যে ভাবাবেগ আছে। আর পাঁচটা পুজোর মতোই মানুষ দীর্ঘদিন ধরে এই পুজো পার্বণ করে আসছে। একদিনের জন্য অনুমতি দেওয়া যেত। সেই অনুমতি যখন মেলেনি তখন এর বিরুদ্ধে কেএমডিএ সুপ্রিম কোর্টে আবেদন করবে।

আরও পড়ুন: প্রখ্যাত ফ্যাশন ডিজাইনার শর্বরী দত্তের রহস্য মৃত্যু! গভীর রাতে শৌচাগারে উদ্ধার দেহ

প্রসঙ্গত, ২০১৭ সালে শর্তসাপেক্ষে রবীন্দ্র সরোবরে ছট পুজোর অনুমতি দেয় জাতীয় পরিবেশ আদালত। শেষবারের জন্যে এই অনুমতি দেওয়া হয়। তখনই জানিয়ে দেওয়া হয়েছিল আর এখানে ছটপুজো করা যাবে না। কিন্তু, ২০১৮ সালে ফের সেখানে ছট পুজো হয়। তার পরই আরও কড়া ব্যবস্থা নিতে রাজ্যকে নির্দেশ দেয় জাতীয় পরিবেশ আদালত। কিন্তু গত বছরে লোকজন জোর করে ঢুকে পড়ে লেকের জল নোংরা করে।

Related Articles

Back to top button
Close