fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মোমের আলোয় শহিদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন রাঙামাটিতে

শান্তনু অধিকারী, সবং : লকডাউনের মধ্যেও দেশে ঘটে চলেছে একের পর এক জঙ্গীহামলার ঘটনা। বিরাম নেই জওয়ানদের আত্মবলিদানে। শ্রীনগরের হান্দোয়ারার সর্বশেষ জঙ্গীহামলার ঘটনায় প্রাণ হারিয়েছেন এক মেজর ও কর্নেল-সহ চার সেনা জওয়ান। গতকাল সন্ধেতে মোমবাতি জ্বালিয়ে সেই শহীদদের প্রতি সম্মান জানালো রাঙামাটি এলাকাবাসীরা।

মূলত রাঙামাটির বাসিন্দা সুশান্ত ঘোষ, দেবব্রত পাত্র, নিশীথ দাস, শিবশঙ্কর দাস, ধর্ম সিং প্রমুখদের উদ্যোগেই আয়োজিত হয় এদিনের স্মরণ অনুষ্ঠান। রাঙামাটি ফ্লাইওভারের কাছেই বিপ্লবী বিমল দাসগুপ্তের আবক্ষমূর্তির পাদদেশেই মোমবাতি প্রজ্জ্বলন করেন তাঁরা। আয়োজকদের তরফে সুশান্ত ঘোষ জানালেন, ‘এদিনের অনুষ্ঠানে দলমত নির্বিশেষে সকলেই এসেছিলেন। সামাজিক দূরত্ব রক্ষা করেই এদিনের অনুষ্ঠানটি সম্পন্ন হয়েছে।’

আরও পড়ুন: দুর্ঘটনার কবলে পরিযায়ী শ্রমিক বোঝাই বাস, মৃত ১

উল্লেখ্য হান্দোয়ারার ঘটনায় শহিদদের তালিকায় রয়েছেন কর্নেল আশুতোষ শর্মা, মেজর অনুজ সুদ, নায়েক রাজেশ, ল্যান্স নায়েক দীনেশ-সহ জম্মু ও কাশ্মীর পুলিশের এসআই শাকিল গাজি। সকলের আত্মার শান্তি কামনায় এদিন নীরবতা পালনের পাশাপাশি শহিদদের প্রতি সম্মান জানিয়ে মোমবাতি জ্বালানো হয়। নিন্দা জানানো হয় এই কাপুরুষোচিত জঙ্গী হামলার। দেওয়া হয় শহিদদের নামে জয়ধ্বনিও।দেবব্রত, নিশীথ, শিবশঙ্কররা জানালেন, ‘দেশবাসী হিসেবে দেশের বীর শহিদদের প্রতি সম্মান জানানো প্রত্যেকের কর্তব্য।’ সেই কর্তব্য পালনের সাক্ষী থাকল অন্ধকারের উৎস থেকে উৎসারিত একশো মোমের আলো। সাক্ষী থাকল সারা রাঙামাটিও।

Related Articles

Back to top button
Close