fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পথ দুর্ঘটনায় শিশু মৃত্যুকে ঘিরে রণক্ষেত্র হিলির ত্রিমোহিনী, ব্যর্থতা ঢাকতে হাতজোড় করে ক্ষমা চাইলেন থানার ওসি

পিন্টু কুন্ডু , বালুরঘাট: পুলিশি ব্যর্থতায় হিলির জাতীয় সড়ক দখল আন্তর্জাতিক বহির্বাণিজ্যে ব্যবহৃত মালবোঝাই লরিতে। দীর্ঘ যানজটে দাড়াতেই মোটরবাইককে ধাক্কা বেপরোয়া মুরগী বোঝাই পিকআপ ভ্যানের। ছিটকে রাস্তায় পড়ে মৃত্যু বাইকে থাকা শিশুর। ঘটনায় গুরুতর আহত তার মা-বাবা। যারা আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন মালদা মেডিকেল কলেজে। রবিবার চাঞ্চল্যকর ঘটনাটি দক্ষিণ দিনাজপুর জেলার হিলি ব্লকের ত্রিমোহিনী এলাকার। ঘটনার প্রতিবাদে ঘাতক গাড়িটিতে ব্যাপক ভাঙচুর চালান উত্তেজিত জনতা। চলে হিলি-মালদা ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভও। পরিস্থিতি সামাল দিতে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে হাতজোড় করে ক্ষমা চেয়ে পুলিশি ব্যর্থতা ঢাকবার চেষ্টা করেন হিলি থানার ওসি প্রীতম সিং।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, বাড়িতে যাওয়ার জন্য নিজের মোটরবাইকে স্ত্রী সহ শিশু পুত্রকে নিয়ে রওনা দিয়েছিলেন এক ব্যক্তি। অভিযোগ হিলি থেকে পতিরাম পর্যন্ত দীর্ঘ এই রাস্তা জুড়ে দিনের পর দিন অবৈধভাবে মালবোঝাই লরি দাঁড়িয়ে থাকে আন্তর্জাতিক বহির্বাণিজ্যের জন্য। পার্কিং থাকলেও কোন এক অজ্ঞাত কারনে প্রবেশ করানো হয়না সেইসব লরিগুলিকে। আর যার জেরে ত্রিমোহিনী এলাকায় এদিন দীর্ঘ যানজটে আটকে মোটরবাইকটিকে দাঁড় করাতে হয় ওই ব্যক্তিকে। মুহুর্তের মধ্যে সেই সময় পেছন থেকে আসা দ্রুতগতির একটি মুরগি বোঝাই পিকআপ ভ্যান তাদের ধাক্কা মারলে মোটর বাইক থেকে ছিটকে পড়ে যান সকলেই। গুরুতর আহত অবস্থায় তাদের বালুরঘাট হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করে। আশঙ্কাজনক অবস্থায় শিশুর মা তথা ওই মহিলাকে রেফার করা হয় মালদা মেডিক্যাল কলেজে। এদিকে এই ঘটনার পরেই পুলিশি ব্যর্থতার অভিযোগ তুলে ঘাতক গাড়িটিকে ব্যাপক ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। একই সাথে হিলি-বালুরঘাট ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেও বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। ঘটনার খবর পেয়ে পরিস্থিতি সামাল দিতে এলাকায় পৌঁছাতেই হিলি থানার ওসি প্রীতম সিং কে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকেন উত্তেজিতরা। পুলিশকে দেখে নিজেদের ক্ষোভও উগড়ে দেন বাসিন্দারা। যে ঘটনাকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় এলাকায়। পরিস্থিতি বেগতিক বুঝে হাতজোড় করে ক্ষমা প্রার্থনা করেন হিলি থানার ওসি।

স্থানীয় বাসিন্দা দীপঙ্কর ঘোষ, জয়ন্ত প্রামাণিক এবং আক্রান্তের পরিবারের সদস্য নিতাই সরকাররা জানিয়েছেন, পুলিশের ব্যর্থতায় হিলির দীর্ঘ রাস্তা জুড়ে অবৈধভাবে দাঁড়িয়ে থাকে ওভারলোডিং লরিগুলি। যার কারনে প্রায়শই ছোট বড় দুর্ঘটনা ঘটে থাকে। এদিনও একই ঘটনার পুনরাবৃত্তি হয়েছে। অকালেই নিজেদের সন্তানকে হারালো একটি পরিবার। হিলির এই অব্যবস্থার সুরাহা চান তারা। যদিও হিলি থানার ওসি প্রীতম সিং জানিয়েছেন, ঘাতক গাড়িটিকে আটক করে তদন্ত শুরু করা হয়েছে।

Related Articles

Back to top button
Close