fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মুর্শিদাবাদে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুন

কৌশিক অধিকারী, বহরমপুর: ভোটের মুখে উত্তপ্ত মুর্শিদাবাদ জেলা। সামনে বিধানসভা নির্বাচনের আগে মুর্শিদাবাদ জেলার বেলডাঙায় দুই গোষ্ঠীর সংঘর্ষে মৃত্যু হল এক ব্যক্তির। বেলডাঙার হিজুলী গ্রামে খুন হলেন আব্দুল রশদি নামে এক ব্যক্তি। পুলিশ সূত্রে জানা যায়,  গ্রামে দুই গোষ্ঠীর মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ ছিল । সেই বিবাদের জেরেই কুপিয়ে খুন করা হয় রশিদ শেখকে। গ্রামে পুলিশি টহল চলছে। অভিযুক্তেরা পলাতক।

পুলিশ সূত্রে জানা যায়, ঘাটপাড়া গোষ্ঠী এবং মোড়লপাড়া গোষ্ঠীর মধ্যে দীর্ঘদিনের বিবাদের পরিণতিই এই খুন। বেলডাঙ্গার বেগুনবাড়ি গ্রাম পঞ্চায়েতের হিজুলী গ্রামের দখল নিয়েই চলে বিবাদ। মাঝেমধ্যেই উত্তপ্ত হয়ে ওঠে গ্রাম। এদিন বেলডাঙ্গা বাইকে করে ফিরছিলেন আব্দুল রশিদ । পথে বাইক আটকে কোপানো হয় তাকে। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে মৃত্যু হয় তার। গ্রাম্য বিবাদের জেরে এই খুন বলে মনে হলেও। ঘটনায় রাজনীতির যোগের কথাও উঠে আসছে।

মৃতের আত্মীয়া নাসিমা বিবির অভিযোগ, হামলাকারীরা কংগ্রেস ঘনিষ্ঠ। মৃত ব্যক্তি তৃণমূল কংগ্রেস করতেন বলে জানান তিনি। মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র অপূর্ব সরকার জানান, নির্বাচন আগেই তৃণমূল কর্মীদেরকে খুন করছে কংগ্রেস কর্মীরা। পুলিশ প্রশাসনকে বলব সঠিক ভাবে তদন্ত করে দোষীদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি ব্যবস্থা গ্রহণ করুক।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী দাবি, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব জেরে এই খুন। নির্বাচন আগে কে কার দখলে থাকবে তা নিয়ে তৃণমূলের অন্দরে গোষ্ঠীদ্বন্দ্ব লেগে আছে। তার জেরেই এই খুন, এই খুনের সঙ্গে কংগ্রেস কর্মীরা নয় তৃণমূল কর্মীরা যুক্ত আছেন বলে দাবি করেছেন অধীর চৌধুরী।

Related Articles

Back to top button
Close