fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শহরের বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য সাথী প্রকল্পের ‘ফর্ম’ তুলে দিচ্ছেন তৃণমূল কর্মী সমর্থকরা

জেলা প্রতিনিধি, দিনহাটা: চিকিৎসার খরচ প্রতিদিনই বেড়ে চলছে। সেইসাথে নানা ধরনের রোগ ছড়িয়ে পড়ছে। এই অবস্থায় রাজ্যের মানুষকে স্বস্তি দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বাস্থ্য সাথী প্রকল্পের ঘোষণা করেছেন। এই প্রকল্পে পরিবারের কেউ অসুস্থ হলে ৫ লক্ষ টাকা পর্যন্ত সরকারি সাহায্য পাবেন। রাজ্যের এমনকী রাজ্যের বাইরে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার সুযোগ পাওয়া যাবে।

এই প্রকল্পের সুবিধা যাতে সকলেই পায় সেই অনুযায়ী দিনহাটাতে শহরের বাড়ি বাড়ি গিয়ে ফর্ম তুলে দিচ্ছে তৃণমূল কর্মী সমর্থকরা। রবিবার দিনহাটা শহরের ১৩ ও ১৪ নম্বর ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে বাসিন্দাদের হাতে ফর্ম তুলে দেন দলের শহর ব্লক সভাপতি পুরসভার কো-অর্ডিনেটর অসীম নন্দী। তার সঙ্গে ছিলেন দিলীপ রায়, বিনোদ রজক সহ তৃণমূল কর্মী সমর্থকদের অনেকেই।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, এই কার্ড থাকলে রাজ্যের বাসিন্দা এ রাজ্যের পাশাপাশি রাজ্যের বাইরে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসার সুযোগ পাবে। এই কার্ডে পাঁচ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসার খরচ দেবে রাজ্য সরকার। সকলেই যাতে এই সুযোগ পায় ফর্ম বিলি করা হচ্ছে। বাসিন্দারা তাদের ফর্ম ফিলাপ করে সরকারি ক্যাম্পে জমা দেওয়ার পর তাদের হাতে স্বাস্থ্য সাথী কার্ড তুলে দেবে প্রশাসনের কর্তারা।

সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দারা অনেকেই জানান,’স্বাস্থ্য সাথী প্রকল্প চালু করে রাজ্য সরকার মানুষকে বিভিন্ন রোগের হাত থেকে রক্ষা করতে যে উদ্যোগ নিয়েছেন তাই ইতিপূর্বে কখনো ঘটেনি।রাজ্যের মানুষকে সুস্থ চিকিৎসা পরিষেবা দিতে তৃণমূল কর্মী সমর্থক রা বাড়ি বাড়ি গিয়ে সকলে হাতে ফর্ম তুলে দেওয়া ছাড়াও সকলেই যাতে কার্ড করতে পারে তার উদ্যোগ নেওয়ায় অনেকটাই সুবিধা হবে। বর্তমানে চিকিৎসা খরচ অনেকটাই বেশি। এই অবস্থায় বাড়ির কেউ দুরারোগ্য রোগে আক্রান্ত হলে রাজ্য সরকারের এই প্রকল্প অনেকটাই সহযোগিতা করবে। দিনহাটা শহরের বিভিন্ন ওয়ার্ডে বিভিন্ন দিন বিশেষ করে এই ফর্ম জমা নেওয়া হবে বলেও জানা গেছে।

আরও পড়ুন: ফের নক্ষত্রপতন বিনোদন জগতে, প্রয়াত বর্ষীয়ান অভিনেতা মনু মুখোপাধ্যায়

তৃণমূল নেতা পুরসভার কো-অর্ডিনেটর অসীম নন্দী বলেন, সকলেই যাতে এই সুযোগ পায় তার জন্যই ফর্ম বিলি করা হচ্ছে।সেই সঙ্গে তাদের বলে দেয়া হচ্ছে নির্দিষ্ট দিনে ক্যাম্পে সব কিছু জমা দেওয়ার জন্য।

Related Articles

Back to top button
Close