fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শালবনি ব্লকের গড়মাল অঞ্চল অফিসের সামনে তৃণমূলের প্রতিবাদ সভায় বিজেপিকে তীব্র ভাষায় আক্রমণ

সুদর্শন বেরা, পশ্চিম মেদিনীপুর: রবিবার গভীর রাতে পশ্চিম মেদিনীপুর জেলার শালবনি ব্লকের ৮ নম্বর গড়মাল অঞ্চল অফিসের তালা ভেঙ্গে চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় তৃণমূলের প্রতি অভিযোগ তুলে গড়মাল অঞ্চল অফিসের সামনে মঙ্গলবার বিক্ষোভ দেখিয়েছিল বিজেপি নেতৃত্ব। তৃণমূলের অভিযোগ ওই বিক্ষোভ সভা থেকে বিজেপি নেতারা তৃণমূলের শীর্ষ নেতৃত্ব দের নাম করে কটুক্তি  করে ও অশালীন ভাষায় তৃণমূল কে বিজেপি নেতারা গালাগালি করে বলে তৃণমূলের অভিযোগ।  তারই প্রতিবাদে বুধবার  গড়মাল অঞ্চল অফিসের সামনে প্রতিবাদ সভা করে বক্তব্য রাখে তৃণমূল নেতৃত্ব। এই দিন প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন বিধায়ক শ্রীকান্ত মাহাতো, তৃণমূল কংগ্রেসের নেতা কাশেম খান সহ আরো অনেকে। ওই সভায়  কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একাধিক তোপ দাগলেন শালবনির বিধায়ক শ্রীকান্ত মাহাতো। বিধায়ক শ্রীকান্ত মাহাতো ওই প্রতিবাদ সভায় বিজেপির তীব্র সমালোচনা করে বলেন সাম্প্রদায়িক শক্তি বিজেপি মানুষকে উস্কানি দিচ্ছে, ভাইয়ে ভাইয়ে বিভেদ সৃষ্টি করার জন্য ষড়যন্ত্র শুরু করছে। একটি অঞ্চল অফিসে চুরির ঘটনা ঘটেছে।

পুলিশ ওই ঘটনার তদন্ত করছে। সেই চুরির ঘটনার সঙ্গে তৃণমূল কংগ্রেসকে জড়িয়ে দেওয়া ঠিক নয়। বিজেপি নেতারা যে ভাষায় কথা বলছে তা অত্যন্ত লজ্জাকর। বিজেপি নেতাদের ভাবা উচিত কোথায় কিভাবে কথা বলতে হয়। তিনি বলেন পঞ্চায়েত অফিসের জিনিস মানে সরকারের সম্পত্তি। সেই সম্পত্তি চুরির ঘটনায় পুলিশ চুপ করে বসে থাকবেনা। পুলিশ চুরির কিনারা করার জন্য তদন্ত শুরু করেছে। কেবলমাত্র তৃণমূল কংগ্রেসকে গালমন্দ করার জন্য পঞ্চায়েত অফিসে ওরা বিক্ষোভ দেখিয়েছে এবং বিক্ষোভ সভা করেছে এবং তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে নানা উস্কানিমূলক বক্তব্য রেখেছে। তৃণমূল কংগ্রেস রাজনৈতিকভাবে বিজেপির মোকাবিলা করবে। তিনি বলেন বিজেপিভোট চুরি করে বিহারে ক্ষমতায় এসেছে।  কিন্তু বাংলার মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করবে।

যারা ক্ষমতায় আসার আগে যেভাবে বাংলা জুড়ে সন্ত্রাসের বাতাবরণ তৈরি করছে, বাংলাকে অশান্ত করার চক্রান্ত শুরু করেছে, তাদের বিরুদ্ধে তিনি রুখে দাঁড়ানোর আহ্বান জানান। তিনি বলেন কেন্দ্রীয় সরকারের বঞ্চনা   সত্ত্বেও বাংলার উন্নয়নে মুখ্যমন্ত্রী কাজ করে চলেছেন। সেই উন্নয়ন এ বাধা দিচ্ছে বিজেপি। বিজেপির বিরুদ্ধে তিনি সর্বস্তরের মানুষকে এক হওয়ার আহ্বান জানান। তিনি দলীয় কর্মীদের শান্ত থাকার নির্দেশ দেন। তিনি বলেন যদি ক্ষমতা থাকে তাহলে রাজনৈতিক ভাবে তৃণমূল কংগ্রেসের মোকাবিলা করে ওরা দেখাক। কিন্তু অশালীন কথা বলে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করলে তার বিরুদ্ধে পথে নামবে তৃণমূল কংগ্রেস।

Related Articles

Back to top button
Close