fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

হেমতাবাদে তৃণমূলের ব্লক সভাপতি ও কার্যকরী সভাপতিদের পৃথক অঞ্চল কমিটির ঘোষণা, প্রকাশ্যে গোষ্ঠীদ্বন্দ্ব

মৃন্ময় বসাক, হেমতাবাদঃ তৃণমূলের ব্লক সভাপতি মনোনীত অঞ্চল কমিটিকে নস্যাৎ করে দিয়ে কার্যকারী সভাপতিদের পাল্টা কমিটি ঘোষণা নিয়ে প্রকাশ্যে এল তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে তৃণমূলের অন্দরেই।

গত শনিবার সকালে হেমতাবাদে তৃণমূলের দলীয় কার্যালয়ে দলের জেলা নেতা মৃত্যুঞ্জয় দত্ত ও ব্লক কার্যকারি সভাপতি নারায়ণ চন্দ্র দাসকে নিয়ে সাংবাদিক বৈঠক করে ব্লক সভাপতি প্রফুল্ল বর্মন হেমতাবাদ ব্লকের চৈনগর, বিষ্ণুপুর, নওদা, হেমতাবাদ ও বাঙ্গালবাড়ি গ্রাম পঞ্চায়েতের চঞ্চল সভাপতি ও অঞ্চল কমিটিরর সদস্যদের নাম ঘোষণা করে। রবিবার রাত নয়টা নাগাদ তৃণমূলের দলীয় কার্যালয় থেকে ব্লক সভাপতি প্রফুল্ল বর্মনের ঘোষণা করা অঞ্চন কমিটির পালটা নতুন অঞ্চল কমিটি
ঘোষণা করে ব্লকের দুই কার্যকারি সভাপতি মজিবুর রহমান দুলাল ও নজরুল ইসলাম।

দুলালবাবু বলেন, ব্লকের কার্যকারি সভাপতিদের না জানিয়েই প্রফুল্ল বর্মন নিজের ইচ্ছা মত অঞ্চল কমিটি ঘোষণা করেছে। এটা দলের কর্মীরা মেনে নিচ্ছে না। সাধারণ কর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। তাই যাতে দলের ভাবমূর্তি নষ্ট না হয় সেই জন্যই দলের সাধারণ কর্মীদের পছন্দ মতো অঞ্চল কমিটি গঠন করা হল। ব্লক সভাপতির ঘোষণা করা অঞ্চল কমিটি
আমরা মানি না। যদিও কার্যকারি সভাপতিদের ঘোষণা করা অঞ্চল কমিটি অবৈধ বলে জানিয়েছেন তৃণমূলের ব্লক সভাপতি প্রফুল্ল বর্মন। তিনি বলেন, কার্যকরী সভাপতিদের ঘোষণা করা অঞ্চল কমিটি অবৈধ। এতে দলের শৃঙ্খলা ভঙ্গ হয়েছে।
দলের উর্ধতন নেতৃত্বদের কাছে অভিযোগ জানানো হবে।

এই ব্যপারে বিজেপির ১৭ নং হেমতাবাদ মন্ডল কমিটির সভাপতি প্রশান্ত কুমার ভৌমিক বলেন, তৃণমূল নেতৃত্বের মধ্যে পদ নিয়ে অশান্তি নতুন কিছু না। এটা হেমতাবাদে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের বহিঃপ্রকাশ। তৃণমূলের কোনও শৃঙ্খলা নেই সেটা এলাকার মানুষ দেখতেই পাচ্ছে। এলাকার উন্নয়নের জন্য কাজ না করে তৃণমূল নেতৃত্বরা নিজেদের মধ্যে পদ নিয়ে লড়াই করছে।

Related Articles

Back to top button
Close