fbpx
কলকাতাহেডলাইন

তৃণমূল কংগ্রেস পুর নির্বাচনের জন্য প্রস্তুত, আত্মবিশ্বাসী ফিরহাদ

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: তৃণমূল কংগ্রেস পৌর নির্বাচনের জন্য তৈরি। নির্বাচন কমিশন যখনই পুর নির্বাচন করতে চাইবে তৃণমূল কংগ্রেস তখনই প্রস্তুত রয়েছে অংশগ্রহণ করতে। কার্যত এই ভাবেই নিজেদের আত্মবিশ্বাস প্রকাশ করলেন রাজ্যের পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম।

এপ্রিলে পুরসভা নির্বাচন হওয়ার কথা থাকলেও করোনা আবহে তা পিছিয়ে যায় অনির্দিষ্টকালের জন্য। এদিকে জুন মাসেই কলকাতা পুরসভার তৎকালীন বোর্ডের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বোর্ড ভেঙে দেওয়ার পরিস্থিতির উপক্রম হয়। সেই সময় ওই বোর্ড ভেঙে দিয়ে তৎকালীন মেয়র ফিরহাদ হাকিমকে প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান পদে বসানো হয়।

তবে এই সিদ্ধান্তের পরেই তার বিরোধিতা করে হাইকোর্টে মামলা করেন উত্তর কলকাতার জনৈক এক ব্যক্তি। তবে মামলার রায় আসে ফিরহাদ হাকিমের পক্ষেই। প্রশাসক হিসেবে তাকে পুরসভায় বসে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছিল। এবং একইসঙ্গে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে যত দ্রুত সম্ভব নির্বাচন করার কথা জানিয়েছিল। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় এখনও কবে নির্বাচন হবে তা নিয়ে নির্দিষ্ট কিছু বলা যাচ্ছে না। যদিও এর মধ্যেই কবে কলকাতা পুরসভার ভোট করানো সম্ভব হবে তা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের কাছে জানতে চেয়েছে সর্বোচ্চ আদালত। কমিশনের তরফ সে অবশ্য সর্বোচ্চ আদালত কে জানানো হয়েছে করোনার প্রকোপ কমলেই পুর নির্বাচন সম্পন্ন করা হবে।

আরও পড়ুন:শিক্ষাবর্ষ শুরু নিয়ে উপাচার্যদের মতামতকে গুরুত্ব দিচ্ছেন শিক্ষামন্ত্রী

এ প্রসঙ্গে পুরমন্ত্রী জানিয়েছেন, “মানুষের দরবারে যাওয়ার জন্য সবসময় প্রস্তুত আছে তৃণমূল। এপ্রিলেই নির্বাচনে যেতাম, যদি অতিমারী না হত। তাই পুরভোট নিয়ে আমাদের কোনও চিন্তাও নেই, ভয়ও নেই। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, মার্চ ফরওয়ার্ড।”তবে করোনার প্রকোপ কমলেই রাজ্য নির্বাচন কমিশন চাইলে কলকাতার পাশাপাশি অন্য পুরসভাগুলিতেও ভোট হবে বলে ইঙ্গিত দিয়েছেন পুরমন্ত্রী।

Related Articles

Back to top button
Close