fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বাগনানকাণ্ডে নয়া মোড়, পঞ্চায়েত সদস্যাকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল

পাপ্পা গুহ, উলুবেড়িয়াঃ বাগনানের গোপালপুরে সম্ভ্রম রক্ষা করতে গিয়ে মায়ের মৃত্যুর ঘটনায় করা পদক্ষেপ নিল তৃণমূল কংগ্রেস। ঘটনায় মূল অভিযুক্ত স্থানীয় তৃণমূল নেতা কুশ বেরাকে দল থেকে পরিষ্কার করার পর এবার তার স্ত্রী বাগনান ২ নং গ্রাম পঞ্চায়েতের সদস্যা রমা বেরাকে দল থেকে বহিষ্কার করল তৃণমূল কংগ্রেস। শুক্রবার বিকেলে উলুবেড়িয়া প্রেস ক্লাবে এক যৌথ সাংবাদিক সম্মেলন করে দলের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন তৃণমূলের হাওড়া গ্রামীণ জেলা সভাপতি পুলক রায় ও বাগনানের বিধায়ক অরুণাভ সেন।
এদিন তৃণমূল নেতারা বলেন ঘটনার ২৪ ঘন্টার মধ্যেই পুলিশ অভিযুক্তদের গ্রেফতারের ঘটনা প্রমাণ করে রাজ্যে আইনের সুশাসন প্রতিষ্ঠা আছে। পুলট রায় বলেন মৃতার বাড়িতে এখন পারলৌকিক ক্রিয়া চলছে সেটা শেষ হলেই স্থানীয় পঞ্চায়েত প্রধান বিধায়ক ও তৃণমূল নেতারা নেতার বাড়িতে যাবেন।তিনি বলেন তৃণমূল কংগ্রেস মৃতার পরিবারের পাশে আছে এবং তাদের সব রকম আইনি সাহায্য দেবে। এদিন বিধায়ক অরুণাভ সেন বলেন কুশ দলের কোন পদে ছিল না একজন সাধারণ কর্মী ছিল। তিনি বলেন শুক্রবার বিক্ষোভ চলাকালীন একজন আহত হওয়ার ঘটনায় দোষী কে দ্রুত গ্রেফতার করতে পুলিশকে বলা হয়েছে এছাড়াও বাড়িঘর ভাঙচুর করে যারা আইন নিজের হাতে তুলে নিয়েছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে বলা হয়েছে পুলিশকে।
অন্যদিকে এদিন বিকেলে এই ঘটনার প্রতিবাদে সিপিএমের মহিলা ছাত্র যুব সংগঠন বাগনানে বিক্ষোভ দেখায়। এদিন তারা ছ নম্বর জাতীয় সড়কে বাগনান আমতা সংযোগস্থল অবরোধ করে বিক্ষোভ দেখায় পরে বাগনান থানার সামনে অবস্থান বিক্ষোভ করে।
প্রসঙ্গত গত মঙ্গলবার গোপালপুর গ্রামের এই ঘটনায় রাজ্য রাজনীতি তোলপাড় হয়ে ওঠে। ঘটনার পরেই বিজেপি ময়দানে নামে। বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জি সৌমিত্র খাঁ অগ্নিমিত্রা পাল জয় ব্যানার্জির পাশাপাশি কংগ্রেস এবং বাম নেতৃত্ব ও আসরে নামে।

Related Articles

Back to top button
Close