fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জেলায় ত্রাণ বিলিতে তৃণমূল বাধা দিচ্ছে, অভিযোগ বিজেপি কর্মীদের

প্রদীপ্ত দত্ত, সিউড়িঃ জেলাজুড়ে বিজেপি কর্মীদের ত্রাণ বিলিতে বাধা দিচ্ছে তৃণমূল। বীরভূমে বিজেপির জেলা সভাপতি শ্যামপদ মণ্ডল থেকে সাধারণ কর্মীরা বারবার অভিযোগ আনছেন শাসকদল ও প্রশাসনের বিরুদ্ধে। গত কয়েকদিনে সিউড়ি ২ ও দুবরাজপুর ব্লকের বিভিন্ন অঞ্চলে বিজেপি কর্মীদের ত্রাণ বিলি নিয়ে চলছে ছোটখাটো সংঘর্ষ।

অভিযোগ, সব জায়গাতেই স্থানীয় তৃণমূল কর্মীরা বাধা দিচ্ছে বিজেপি কর্মীদের ত্রাণ বিলি করতে।  বাদ যাচ্ছে না বিজেপি সমর্থক আদিবাসী পরিবার ও মুসলিম গ্ৰামগুলোতেও।  বীরভূমের আদিবাসী সংগঠনের নেতা সুনীল সোরেন জানান, “আদিবাসী অধ্যুষিত অঞ্চলগুলোতে যেসব পরিবার বিজেপি সমর্থক তাদের নানাভাবে ত্রাণ দেওয়া থেকে বঞ্চিত করা হচ্ছে । অনেক ক্ষেত্রে বাধা দিচ্ছে স্থানীয় তৃণমূলের নেতারা।”

 

দুবরাজপুর ব্লকের জেনারেল সেক্রেটারি মিলন দাস জানান, “আমাদের এলাকার বহু মুসলিম ও হিন্দু প্রধান গ্ৰামে যারা বিজেপির সমর্থক, তাদের কাছে ঠিকমত ত্রাণ সরবরাহ হচ্ছে না। মুসলিম প্রধান গ্ৰামগুলোর মধ্যে খোদাইবাগ, শাকিরপাড়া, গোবরা গ্ৰামের অধিবাসীদের নানাভাবে ত্রাণ থেকে বঞ্চিত করা হচ্ছে।

এছাড়াও মুরাদগঞ্জ, লাওবেড়িয়া, পালপুকুর, সুন্দরখেলের মতো গ্ৰামের বিজেপি সমর্থকেরা ত্রাণ পাচ্ছে না। এইসব এলাকায় বিজেপি কর্মীরা ত্রাণ বিলি করলে তাদের বাধা দেওয়া হচ্ছে ।” আরও অভিযোগ, কেন্দ্রের পাঠানো চালা নিয়ে জেলায় চলছে শাসকদলের নানা দুর্নীতি। জেলা বিজেপি সভাপতি এনিয়ে আগেই অভিযোগ করে বলেছেন, “বিজেপি কর্মীরা ত্রাণ বিলি করলে বাধা দেওয়া হচ্ছে তৃণমূলের পক্ষ থেকে। আর এতে সহযোগিতা করছে প্রশাসনের নীচু অংশের কিছু কর্মী। এইসময় এমন রাজনীতি না করে করোনা মোকাবিলায় সবাই একসাথে এগিয়ে আসুন”।

Related Articles

Back to top button
Close