fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

 গ্রামে গ্রামে গিয়ে রাজ্য সরকারের খতিয়ান তুলে রিপোর্ট কার্ড গ্রামবাসীদের হাতে তুলে দিচ্ছেন তৃণমূলের নেতা সুমন সাহু

সুদর্শন বেরা, ঝাড়গ্রাম: শনিবার ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর এক ব্লকের ছাতিনাশোল, তিকায়েত পুর ও ফানিয়ামারা গ্রামে গিয়ে রাজ্য সরকারের কাজের খতিয়ান তুলে রিপোর্ট কার্ড গ্রামবাসীদের হাতে তুলে দেন তৃণমূলের ঝাড়্গ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক সুমন সাহুও লোকেশ কর, গোপীবল্লভপুর এক ব্লক তৃণমূল এর সভাপতি হেমন্ত ঘোষ ও সহ-সভাপতি সনত দাস সহ তৃণমূল এর কর্মীরা। ওই তিনটি গ্রামে গিয়ে শনিবার প্রতিটি গ্রামবাসীর হাতে রাজ্য সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরে রিপোর্ট কার্ড গ্রামবাসীদের হাতে তুলে দেন ।

 

সেই সঙ্গে গ্রামবাসীদের অভাব-অভিযোগের কথা মন দিয়ে শোনেন এবং তাদের অভাব অভিযোগ গুলি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য হবে হলে গ্রামবাসীদের আশ্বাস দেন তৃণমূলের নেতারা। সেই সঙ্গে ওই এলাকার অসহায় দরিদ্র মানুষের পাশে থাকার অঙ্গীকার করেন তৃণমূল নেতৃত্ব । তৃণমূল এর ঝাড়গ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক সুমন সাহু বলেন ওই তিনটি গ্রামে প্রায় দেড় হাজার মানুষের হাতে শনিবার রাজ্য সরকারের সাফল্য তুলে ধরে রিপোর্ট কার্ড তুলে দেওয়া হয়েছে। তাদের  সঙ্গে কথা বলে তাদের অভাব-অভিযোগের কথা মন দিয়ে সোনা হয়েছে এবং ওই এলাকার কয়েকজন অসুস্থ মানুষ রয়েছেন তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে দলের পক্ষ থেকে তিনি জানান। রাজ্যের মুখ্যমন্ত্রী এই এলাকার উন্নয়নের জন্য অনেক কিছু করেছেন। তাই মুখ্যমন্ত্রীর উন্নয়নের হাতকে শক্তিশালী করে তোলার জন্য গ্রামবাসীদের কাছে আবেদন জানানো হয়েছে। গ্রামবাসীদের কাছ থেকে ভালো সাড়া পাওয়া গিয়েছে।

 

গ্রামবাসীরা মুখ্যমন্ত্রীর পাশে রয়েছেন বলে জানিয়েছেন। তাই তিনি গ্রামবাসীদের যে দাবিদাওয়াগুলি আছে তা দ্রুত রূপায়ণ করা হবে বলে আশ্বাস তিনি আশ্বাস দিয়েছেন। সেই সঙ্গে তিনি বলেন তৃণমূল মানুষকে মিথ্যা প্রতিশ্রুতি দেয়নি। যা প্রতিশ্রুতি দেয় তা রুপায়ন করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করে। বিজেপি মানুষকে মিথ্যা প্রতিশ্রুতি দেয়, বিজেপি লোকসভা নির্বাচনে গোপীবল্লভপুর থেকে উড়িষ্যার বারিপদা পর্যন্ত রেল লাইন তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছিল, সেই সঙ্গে ঝাড়গ্রাম থেকে পুরুলিয়ার বান্দোয়ান পর্যন্ত নতুন রেললাইন তৈরির প্রতিশ্রুতি দিয়েছিল ।কিন্তু সেই প্রতিশ্রুতি বিজেপি রক্ষা করেনি। সেই সঙ্গে লোকসভা নির্বাচনের পর বিজেপি সাংসদ এই এলাকায় কি উন্নয়ন এর কাজ করেছে তা এলাকার মানুষ ভালোভাবেই জানেন । তাই ২০২১ সালের বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় কে তৃতীয়বার মুখ্যমন্ত্রী করার জন্য এই এলাকার মানুষ তৃণমূলের পাশে রয়েছেন বলে জানান। এবং ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসকে সমর্থন করবেন বলেও তৃণমূল নেতৃত্ব দের ওই এলাকার মানুষ আশ্বাস দিয়েছেন বলে সুমন সাহু জানান।

 

তিনি বলেন নয়াগ্রাম বিধানসভার অন্তর্গত গোপীবল্লভপুর এক ও নয়াগ্রাম ব্লকের প্রতিটি গ্রামে দলের নেতাকর্মীরা গিয়ে গ্রামবাসীদের হাতে উন্নয়ন রিপোর্ট কার্ড তুলে দেবেন। তৃণমূলের এই উদ্যোগে খুশি ওই এলাকার গ্রামবাসীরা।

Related Articles

Back to top button
Close