fbpx
কলকাতাহেডলাইন

বিজেপিকে হারাতে তৃণমূল-বামফ্রন্ট-কংগ্রেস সহ মহাজোট করতে হবে, বিভিন্ন দলকে আহ্বান জামায়াতের

মোকতার হোসেন মন্ডল: বিজেপিকে হারাতে তৃণমূল-বামফ্রন্ট-কংগ্রেস সহ মহাজোট করতে হবে,বিভিন্ন দলকে এমনটাই আহ্বান জানালো জামায়াতে ইসলামী হিন্দ পশ্চিমবঙ্গ। সংগঠনটির পক্ষ থেকে শাসক তৃণমূল কংগ্রেস ছাড়াও বামফ্রন্ট, কংগ্রেস ও অন্যান্য বেশ কিছু দলের সঙ্গে বৈঠক করা হয়।
সেই বৈঠকে জামায়াত নেতারা বলেছেন,বাংলায় ধর্মনিরপেক্ষতা ও গনতান্ত্রিক পরিবেশ অক্ষুন্ন রাখতে কংগ্রেস, বামফ্রন্ট ও তৃণমূল কংগ্রেসকে  ঐক্যবদ্ধ ভাবে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে লড়াই করতে হবে। জামাতে ইসলামি হিন্দের রাজ্য সভাপতি মাওলানা আব্দুর রফিক  জানান, বাংলার ইতিহাস, ঐতিহ্য, সংহতি রক্ষার জন্য ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক শক্তিকে এক হতে হবে। আমরা ইতিমধ্যেই এই বিষয়ে যাতে সকলেই উদ্যোগী হয় সেই জন্য কাজ শুরু করেছি।
তৃণমূল কংগ্রেসের বর্ষিয়ান নেতা ও পঞ্চায়েত মন্ত্রী শ্রী সুব্রত মুখার্জী,  বামপরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী ও জাতীয় কংগ্রেসের সাংসদ প্রদীপ ভট্টাচার্যের সাথে জামাআতের প্রতিনিধিদল সাক্ষাৎ করেছেন। রাজ্যের এই প্রধান ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলির অন্যান্য শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকের আয়োজন করা হয়েছে। মাওলানা আব্দুর রফিক আরো জানান, যে সমস্ত ছোটো ছোটো রাজনৈতিক দল রাজ্যের ধর্মনিরপেক্ষ ও গনতান্ত্রিক পরিবেশ রক্ষার্থে কাজ করছে তারাও যাতে এই জোট প্রক্রিয়ায় শামিল হয়ে ঐক্যবদ্ধ ভাবে নির্বাচনে অংশ গ্রহণ করেন জামাআত সেই আহবান জানাচ্ছে।
এই কর্মপ্রচেষ্টা সফল করার জন্য রাজ্যের গণতন্ত্রপ্রেমী, ধর্মনিরপেক্ষ ও শান্তিকামী শিক্ষানুরাগী, সমাজসেবী, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী ও ধর্মীয় ব্যক্তিদের এগিয়ে আসতে হবে।”

Related Articles

Back to top button
Close