fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

‘পথশ্রী অভিযান’ উদ্বোধনে এসে দলীয় কর্মীদের হাতে হেনস্থা তৃণমূল বিধায়িকা

তারক হরি, পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা থানার খানামোহন ৪ নং অঞ্চলের পশ্চিমলহনাতে পথশ্রী অভিযান অনুষ্ঠানে দলের বিধায়ককে কার্যত হেনস্থা করার অভিযোগ উঠল তৃণমূল কর্মীদের বিরুদ্ধে।ঘটনা ঘিরে উত্তেজনা ছড়িয়েছে এলাকা। ঘটনার জেরে অনুষ্ঠান ছেড়ে চলে যেতে বাধ্য হন বিধায়িকা।

গত দুদিন আগে যেখানে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ থেকে বারো হাজার কিলোমিটার রাস্তা নতুন ভাবে উদ্বোধন হয়। তারপর আগামী পনেরো দিন ধরে সারা রাজ্যজুড়ে এই রাস্তা গুলির উদ্বোধন করবেন স্থানীয় বিধায়ক, বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি সহ অন্যান্যরা। সেইমতো ডেবরা থানার পশ্চিমলহনা এলাকায় গিয়ে পথশ্রী’ র রাস্তা উদ্বোধন করতে গেলে নিজেদের দলীয় কর্মীরা বিধায়িকাকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকে। দলীয় কর্মী ও স্থানীয়দের অভিযোগ খারাপ রাস্তা পড়ে রয়েছে দীর্ঘদিন ধরে, তার কাজ না হয়ে নতুন রাস্তা উদ্বোধন হচ্ছে সেটাও সম্পূর্ণ নয়।
ইতিমধ্যেই এই ঘটনা ঘটার ফলে ডেবরা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়, দলের কর্মীদের বিক্ষোভের জেরে এলাকা ছাড়তে বাধ্য হন সেলিমা খাতুন বিবি।

এক স্থানীয় তৃণমূল কর্মী বলেন “বিডিও সাহেবকে নিয়ে বিধায়িকা সেলিমা খাতুন এসেছিলেন পথশ্রী’র নতুন রাস্তা উদ্বোধন করতে। এখানে আমাদের রাস্তা সম্পূর্ন হয়নি অনেকটা কাজ বাকি আছে এখানে আমাদের কিছু অসাধু নেতা আমাদের দলেরই একটা অংশ স্থানীয় হাট কমিটির কাছে বিক্রি হয়ে, বাজারের সম্মুখে রাস্তার ওপর যে দোকানগুলো আছে সেগুলি ভাঙতে দিচ্ছে না, তাই রাস্তার কাজ আটকে আছে, রাস্তার কাজ না কমপ্লিট হওয়ার জন্য আজকে আমরা দলীয় সমর্থকরা সেলিমা খাতুন, ও বিডিও সাহেবকে পথশ্রী অভিযানটা করতে দেয়নি ”

আরও পড়ুন: বিষভর্তি চিঠির পর এবার করোনা আক্রান্ত ট্রাম্পের হাসপাতালে বাইরে মিলল সন্দেহজকন বস্তু, উদ্বেগে মার্কিন যুক্তরাষ্ট্র

এই নিয়ে ডেবরার বিডিও সাহেব পিন্টু ঘরামী বলেন ” আমরা গিয়েছিলাম পশ্চিমবঙ্গ সরকার নির্দেশিত পথশ্রী অভিযানে আমোদপুর থেকে পশ্চিমলহনা রাস্তা উদ্বোধন করতে। রাস্তাটা প্রায় দু বছর আগে কাজ শুরু হলেও স্থানীয় কিছু সমস্যার জন্য পুরো রাস্তাটা সম্পূর্ণ করা যায়নি। সেই কারনেই স্থানীয় বাসিন্দাদের ক্ষোভ রয়েছে, আর বর্তমানে যদিও সকলেই শাসক দলের সমর্থক বলে পরিচিত তাঁরা, তাদের ক্ষোভ এই রাস্তাটি যতক্ষণ না পর্যন্ত সম্পূর্ণ হয় তার আগে উদ্বোধন করতে দেবে না বলে জানিয়েছে। পরিস্থিতি হাতের বাইরে যাতে না চলে যায় তাই এই উদ্বোধন আমরা বাতিল করেছি।”

 

Related Articles

Back to top button
Close