fbpx
কলকাতাহেডলাইন

নির্বাচন কমিশনের নয়া বিধির বিরোধিতা করল তৃণমূল

অভিষেক গঙ্গোপাধ্যায়,কলকাতাকরোনা সংক্রমণের হাত থেকে বাঁচাতে ৬৫ বছরের বেশি বয়সি ভোটদাতাদের জন্য পোস্টাল ব্যালটের ভোট দানের বন্দোবস্ত করেছে নির্বাচন কমিশন। এবার তার প্রতিবাদে সরব হল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস দল।

অতিমারীর আবহে ৬৫ বছরের বেশি বয়সী ভোট দাতাদের জন্য পোস্টাল ব্যালটে ভোটদানের বন্দোবস্তের বিরোধিতা করে তৃণমূল কংগ্রেস নির্বাচন কমিশনকে চিঠি লিখেছে। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সি মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরাকে চিঠি লিখে এ বিষয়ে তীব্র আপত্তি জানিয়েছেন। তিনি বলেন যেখানে দেশের ৬ শতাংশের বেশি নাগরিক ষাটোর্ধ এবং তাদের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার এবং ভোটদানের অধিকার আছে সেখানে প্রস্তাবিত এই ব্যবস্থা পুরোপুরি অগণতান্ত্রিক ও অসাংবিধানিক।

আরও পড়ুন: কোভিড যুদ্ধে পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক হচ্ছে কলকাতা মেডিক্যাল কলেজে

কমিশন যদি এই ব্যবস্থা কার্যকর করে তাহলে দেশের প্রধানমন্ত্রী সহ ১৩টি রাজ্যের মুখ্যমন্ত্রীরাও আর বুথে গিয়ে ভোট দিতে পারবেন না বলে আশঙ্কা করা হয়েছে। প্রয়োজনে বুথের সংখ্যা বাড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ভোট গ্রহণের দিন বাড়িয়ে এই সমস্যার সমাধান করতে তৃণমূল কংগ্রেসের তরফে নির্বাচন কমিশনকে আবেদন জানানো হয়েছে। এর ফলে সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন প্রক্রিয়া বিঘ্নিত হবে সব জানিয়ে দেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সী।

Related Articles

Back to top button
Close