fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

নতুন কৃষি আইন বাতিলের দাবিতে কয়েকশো ট্রাক্টর নিয়ে অভিনব প্রতিবাদ তৃণমূল ট্রাক্টর ইউনিয়নের

জেলা প্রতিনিধি, দিনহাটা: নতুন কৃষি আইন বাতিলের দাবিতে কয়েকশো ট্রাক্টর নিয়ে অভিনবভাবে দিনহাটায় প্রতিবাদ মিছিলে করল তৃণমূল ট্রাক্টর ইউনিয়ন। সংগঠনের পক্ষ থেকে দিনহাটার সংহতি ময়দান থেকে বৃহস্পতিবার এই ট্রাক্টর মিছিল বের হয়ে মহকুমার বিভিন্ন পথ পরিক্রমা করে। কৃষি বিল বাতিলের দাবিতে এদিনের এই ট্রাক্টর মিছিলকে ঘিরে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে। রাজ্যে এই প্রথম ট্রাক্টর নিয়ে প্রতিবাদ মিছিল বলে দাবি করেন তৃণমূল নেতাদের অনেকেই।

এদিকে কৃষি আইন প্রত্যাহারের দাবিতে এদিনের এই মিছিলের সূচনা করেন তৃণমূলের রাজ্য সম্পাদক দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। সূচনা লগ্নে উপস্থিত ছিলেন তৃণমূলের কোচবিহার জেলা সভাপতি পার্থ প্রতিম রায়, দলের দিনহাটা ১ ও ২ ব্লক সভাপতি প্রসন্নকুমার দেব শর্মা, বিষ্ণু কুমার সরকার, দিনহাটা শহর ব্লক সভাপতি অসীম নন্দী, তৃণমূল শ্রমিক সংগঠনের জেলা সভাপতি প্রাণেশ ধর, সহ-সভাপতি বিশু ধর , তৃণমূল নেতা বিশ্বনাথ দে আমিন, সুবল রায়, যুব তৃণমূলের শহর ব্লক সভাপতি মৌমিতা ভট্টাচার্য, মোশারফ হোসেন, জয়দীপ ঘোষ প্রমুখ।

অনুষ্ঠানের সূচনা লগ্নে বক্তব্য রাখতে গিয়ে তৃণমূলের জেলা সভাপতি পার্থপ্রতিম রায় বলেন,”ট্রাক্টর নিয়ে এই অভিনব প্রতিবাদ এটা একটা প্রতীকী কর্মসূচি। কেন্দ্রের স্বেচ্ছাচারী নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে কৃষকরা দিনহাটায় যেভাবে ট্রাক্টর নিয়েই অভিনব হবে আন্দোলনে নেমেছে তা সার্থক হবেই।

বিধায়ক উদয়ন গুহ বলেন,”এদিন তৃণমূলের শ্রমিক সংগঠনের সঙ্গে যুক্ত ট্রাক্টর মালিক-শ্রমিকরা এদিন যেভাবে এই কালা আইন বাতিলের দাবিতে পথে নেমেছে তাতে কেন্দ্রীয় সরকার বাধ্য হবে পিছু হটতে।

আরও পড়ুন:দ্বিতীয়বার করোনা আক্রান্ত হলেন বিজেপি নেতা আলি হোসেন, সুস্থ হয়ে ফের লড়াই করার বার্তা

বিধায়ক বলেন, গোটা দেশজুড়ে যে আন্দোলন শুরু হয়েছে তাতে কেন্দ্রীয় সরকার বাধ্য হবে এই আইন প্রত্যাহার করে নিতে। কৃষকদের এই আইনের মাধ্যমে তাদের অধিকার হরণ করে নেওয়ার চেষ্টার খেলায় মেতে উঠেছে এই সরকার।
দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথেই তারা দলের বিভিন্ন শাখা সংগঠনের পক্ষ থেকে এভাবেই দিনহাটা সহ কোচবিহার জেলা জুড়ে আন্দোলন চালিয়ে যাবেন। আন্দোলনই পারে অধিকারকে ছিনিয়ে নিতে।

এদিকে দিনের এই মিছিল সংহতি ময়দান থেকে বের হয়ে দিনহাটা শহর হয়ে বেশ কয়েকটি গ্রামের বিভিন্ন এলাকা ঘুরে এই আইন অবিলম্বে প্রত্যাহারের দাবিতে মানুষকে নানাভাবে সচেতন করেন।

Related Articles

Back to top button
Close