fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

তৃণমূল যুব কংগ্রেসের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে, পূর্বঘোষিত অঞ্চল কমিটি দের নাম বাদ দিয়ে নতুন করে কমিটি ঘোষণ

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার:  কোচবিহার জেলার ব্লক কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন থেকেই বিরোধিতায় সরব হয়েছেন তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা। এবার একই ভূমিকা পালন করল তৃণমূল যুব কংগ্রেস। গত ১০ নভেম্বর কোচবিহার জেলার যুব তৃণমূল সভাপতি অভিজিৎ দে ভৌমিক কোচবিহার ২ নম্বর ব্লকের অঞ্চল কমিটি ঘোষণা করেছিলেন আনুষ্ঠানিকভাবে। শুক্রবার সেই কমিটিকে একপ্রকার নাকচ করে নতুন করে দুই নাম্বার ব্লক এ কমিটি গঠন করে দুই নাম্বার ব্লক যুব তৃণমূল সভাপতি শুভাশিস রায়। তিনি বলেন, জেলা যুব সভাপতি তার সঙ্গে কোনরকম আলোচনা না করে পুরনো যুব তৃণমূল কর্মীদের প্রাধান্য না দিয়ে যে কমিটি গঠন করেছে তা মেনে নেওয়া সম্ভব নয়। অভিষেক বন্দ্যোপাধ্যায় তাকে দায়িত্ব দিয়েছেন দুইনাম্বার ব্লকের। তাই তিনি নতুন করে কমিটি গঠন করছেন। এই নতুন কমিটি নিয়ে জল্পনা মাথাচাড়া দিয়েছে রাজনৈতিক মহলে। তৃণমূল কংগ্রেসের একাংশের দাবি, এই বিরোধিতাই না হয়ে ওঠে “শেষের শুরু।”

কোচবিহার ২ নম্বর ব্লকের তেরোটি অঞ্চলের অঞ্চল সভাপতি ঘোষণা করেছিলেন অভিজিত দে ভৌমিক। এদিন তার মধ্যে ৯ টি অঞ্চলের সভাপতি পরিবর্তন করেন শুভাশিস রায়। মরিচ বাড়ি খলটা মনোজিৎ দাস, ঢাং ডিং গুড়ি শফিউর রহমান হোসেন, গোপালপুর দুলাল সরকার, খাপাইদাঙা মিঠুন দাস, বানেশ্বর রাজিব শীল শর্মা, পাতলাখাওয়া  মধুসূদন রায়, আমবাড়ি উত্তম রায়, টাকাগাছ মনিনুর হক, এবং বড় রংরস বিধান বিশ্বাস, কে নতুন করে দায়িত্ব দেওয়া হয়েছে। বাকি চারটি অঞ্চলের অঞ্চল সভাপতি অপরিবর্তিত থাকছে। শুধু তাই নয় ব্লকের বেশ কিছু পুরনো দিনের যুব তৃণমূল সদস্যদের কমিটিতে পদে আসীন করা হয়েছে।এই কমিটি ব্লকের ২০২১ বিধানসভা নির্বাচনে সাংগঠনিক ভূমিকা পালন করবেন বলে দাবি করেন শুভাশিস রায়।

আরও পড়ুন: কংসাবতীর নদীগর্ভে প্রকাশ্যে চলছে বেআইনি বালি চুরি! উদাসীন প্রশাসন

এই প্রসঙ্গে কোচবিহার জেলা যুব তৃণমূল সভাপতি অভিজিত দে ভৌমিক বলেন, শুভাশিস রায় আমার অত্যন্ত প্রিয় পাত্র, দলের সাবেক সাংগঠনিক নিয়ম অনুসারে রাজ্য নেতৃত্বে নির্দেশে দশই নভেম্বর জেলা যুব সভাপতি যে কমিটি ঘোষণা করেছেন সেটাই বৈধ। এর বাইরে কেউ কমিটি ঘোষণা করলে তা সম্পূর্ণ অবৈধ। শুভাশিস কার বুদ্ধিতে কিভাবে এই কমিটি ঘোষণা করল তা আমার জানা নেই, আমরা দলীয় পর্যায়ে বিষয়টি নিয়ে অবশ্যই আলোচনা করব।

 

 

 

 

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close