fbpx
আন্তর্জাতিকআমেরিকাগুরুত্বপূর্ণহেডলাইন

হোয়াইট হাউসে ফিরেই মাস্ক খুলে স্ব-মেজাজে! ট্রাম্পের হালচাল নিয়ে ‘না-খুশ’ রিপাবলিকান শিবির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্ত হয়ে শুক্রবার ভর্তি হয়েছিলেন। চার দিন হাসপাতালে থাকার পর সোমবার ছাড়া পেলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার পরই বার্তা, ‘‌কোভিড নিয়ে ভয় পাবেন না।’‌ তার পর হোয়াইট হাউসে ফিরেই খুলে ফেললেন মাস্ক।
মুখে যাই বলুন, আর যাই করুন, এই করোনা ভাইরাসে প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে তাঁকে অনেকটাই পিছনে ফেলে দিল। এগিয়ে দিল প্রতিদ্বন্দ্বী ডেমোক্র‌্যাট প্রার্থী বাইডেনকে। দেশবাসীর মনেই তাঁকে নিয়ে প্রশ্ন তুলে দিল। তাঁর বিশ্বাসযোগ্যতা ধাক্কা খেল। মার্কিনিরা বলতে শুরু করেছেন, করোনা নিয়ে প্রেসিডেন্টের সিদ্ধান্ত গোড়া থেকে ভুলই ছিল। তার ফল ভুগল দু’‌ লক্ষ ১০ হাজার মার্কিনি। ভুগছেন তিনিও।

অন্যদিকে ট্রাম্পের অসুস্থতার কারণে নির্বাচনী প্রচারে অনেকটাই এগিয়ে গিয়েছেন প্রতিদ্বন্দ্বী বিডেন।  যার কারণে নির্বাচনের প্রাক্কালে অস্বস্তিতে রিপাবলিকানরা।

তাই নির্বাচনী ফলাফল কেমন হবে তা নিয়ে আশঙ্কায় রয়েছেন রিপাবলিকান মহলের একাংশ। ট্রাম্প ছাড়াও ফার্স্ট লেডি মেলানিয়া হোয়াইট হাউসের কর্মীদের মধ্যে করোনার সংক্রমণ নিয়ে এখনও লুকোচুরি খেলছে সরকার। এই অভিযোগ তুললেও সরব হয়েছে রিপাবলিকান সেনেটাররাও। তবে যাই হোক না কেন ভোটের আগে প্রেসিডেন্টের করোনা যথেষ্ট ব্যাকফুটে ফেলে দিল রিপাবলিকানদের এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল।

Related Articles

Back to top button
Close