fbpx
আন্তর্জাতিকআমেরিকাহেডলাইন

ট্রাম্পের নির্বাচনী প্রচারণায় এক মাসে ব্যয় ৪৫০ কোটি টাকা!

ওয়াশিংটন, (সংবাদ সংস্থা): মহামারী করোনার কারণে দেশে আর্থিক  সঙ্কট তৈরি হলেও, তার প্রভাব পড়েনি মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারে। শুধুমাত্র গত আগস্টেই ট্রাম্পের খরচ হয়েছে ৬১ দশমিক ২ মিলিয়ন ডলার।  অর্থাৎ ভারতীয় মুদ্রায় যা ৪৫০ কোটি টাকার অধিক। রবিবার এক পরিসংখ্যানে এমনটাই জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচন কমিশন।
এদিকে, আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠান হবে, তবে আগে অনেক ভোটার রয়ে গেছেন যারা এখনও সিদ্ধান্ত নেননি কাকে ভোট দেবেন। তাই মূল দুই প্রার্থী ট্রাম্প ও বাইডেন উভয়েই চেষ্টা করছেন এই ঝুলন্ত ভোটারদের কাছে টানতে। তবে এমন ভোটারদের অনেকেই এই দুই প্রার্থীর কাউকে নিয়েই খুশি নন। তারপরও নির্বাচনি প্রচারণায় ঝুলন্ত ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ট্রাম্প ও বাইডেন।
রিপাবলিকান ও ডেমোক্র্যাট উভয় শিবির থেকেই বলা হচ্ছে, ২০২০ সালের এ প্রেসিডেন্ট নির্বাচন হচ্ছে ভোটারদের জীবনকালের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন। তারা প্রচারাভিযানের জন্য গত কয়েক সপ্তাহে যে পরিমাণ অর্থ তুলছে তা-ও নতুন রেকর্ড তৈরি করেছে। রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, এবারের নির্বাচনে ভোটারদের অংশগ্রহণ বাড়বে। প্রসঙ্গত উল্লেখ্য, এবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প ও বাইডেন শক্তিশালী প্রার্থী হলেও এর বাইরে আরও প্রার্থী রয়েছেন।
যাদের মধ্যে রয়েছেন লিবার্টারিয়ান পার্টির জো ইয়র্গেনসেন, গ্রিন পার্টির হাওয়ি হকিন্স, বার্থডে পার্টির কানিয়ে ওয়েস্ট, এ্যালায়েন্স এ্যান্ড রিফর্ম পার্টির রকি দে লা ফুয়েন্তে এবং কনস্টিটিউশন পার্টির ডন ব্ল্যাংকেনশিপ। তবে রাজনৈতিক বিবেচনায় মূল লড়াই হবে ট্রাম্প ও বাইডেনের মধ্যেই।

Related Articles

Back to top button
Close