fbpx
অসমগুরুত্বপূর্ণহেডলাইন

সফল অস্ত্রোপচারের মাধ্যমে রোগীর শরীর থেকে বের হল ২৪ কেজি ওজনের টিউমার!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সফল অস্ত্রোপচারের মাধ্যমে এক মহিলার তলপেট থেকে বের করা হল ২৪ কেজি ওজনের একটি টিউমার। মেঘালয়ের তুরা মেটারনিটি ও চাইল্ড হাসপাতালের চিকিৎসকেরা অতি তৎপরতার সঙ্গে এই অস্ত্রোপচার করে ওই মহিলা রোগীর জীবন বাঁচান। সফলভাবে এই অস্ত্রোপচারের জন্য মেঘালয়ের মুখ্যমন্ত্রী করনাড সাংমা অপারেশন টিমের চিকিৎসক ড. ভিন্স মোমিন সহ সকলকে ধন্যবাদ জানান।

 

হাসপাতাল সূত্রে খবর, পশ্চিম গারো জেলার ৩৭ বছর বয়সী ওই মহিলা তলপেটে ব্যথা নিয়ে চিকিৎসার জন্য আসেন। ২৯ জুলাই পরীক্ষার জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। বিভিন্ন টেস্ট করার পর হাসপাতাল কর্তৃপক্ষ অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয়।

হাসপাতালের সুপারিটেন্ডেট ডঃ আইসিল্ডা সাংমা জানান, গত ৩ আগস্ট তিনঘন্টা ধরে এই অস্ত্রোপচার চলে। টিউমার তলপেট থেকে বের করার পর রোগীর অবস্থা ভালো আছে। টিউমার বায়েপসির জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট এলে জানা যাবে তার রোগীর শরীরে ক্যানসার আছে কিনা।

সুপারিটেন্ডেট ডঃ আইসিল্ডা সাংমা আরও বলেন, এই অস্ত্রোপচার সফলভাবে করার জন্য ডঃ ভিন্স মোমিনকে ধন্যবাদ। পাশাপাশি রোগীর দ্রুত সুস্থতা কামনা করে টুইট করেন তিনি।

আরও পড়ুন: স্বাস্থ্য পরিষেবায় মোদি সরকারের নয়া উদ্যোগ, আসছে ‘জন আরোগ্য রথ’

জানা গিয়েছে, ওই মহিলাকে বাঁচানোর জন্য হাসপাতালের চিকিৎসকেরাও রক্ত দেওয়ার জন্য এগিয়ে আসেন। পাশাপাশি গারো সম্প্রদায়ের লোকেরাও এই অর্থনৈতিক সাহায্যের ওই মহিলার পাশে দাঁড়ান। সকলের এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন জেলাশাসক রাম সিং।

রাম সিং আরও জানান, একজন রোগী পেটে টিউমার নিয়ে হাসপাতালে ভর্তি হন। ডঃ ভিন্স মোমিন ও তার চিকিৎসক টিম যেভাবে সহযোগিতায় সফলভাবে অস্ত্রোপচার করে একটি বড় টিউমার বের করেছেন তার জন্য সকলকে ধন্যবাদ।

Related Articles

Back to top button
Close